বাংলা নিউজ > ময়দান > 'আমরা সকলকে আক্রমণ করতে প্রসিদ্ধ, তাই না!' ভারতীয় সমর্থকদের আক্রমণ গাভাসকারের

'আমরা সকলকে আক্রমণ করতে প্রসিদ্ধ, তাই না!' ভারতীয় সমর্থকদের আক্রমণ গাভাসকারের

ভারতীয় সমর্থকদের আক্রমণ গাভাসকারের

ভারতীয় দলের টপ অর্ডারের ব্যাটিং পরিকল্পনা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে অত্যন্ত দ্রুতগতির কোনও পেসারকে দলে না রাখাতে। সুনীল গাভাসকর জানিয়েছেন এই বিষয়গুলোর উপর নির্বাচকদের নজর দিতে হবে।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ভারতীয় দল। সেমিফাইনালে তাঁদেরকে পর্যুদস্ত করেছে ইংল্যান্ড দল। তারপর থেকেই বিভিন্ন মহল থেকে তীব্র কটাক্ষ, তীব্র সমালোচনা ধেয়ে এসেছে তাঁদের দিকে। কোনও কোনও ক্রিকেটারদেরকে বসিয়ে দেওয়া উচিত, কাদের নেওয়া উচিত সেই নিয়ে সোশ্যাল মিডিয়াতে আলোচনা তুঙ্গে। এবার ভারতীয় দলের সেইসব সমর্থকদের একহাত নিলেন প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তাঁর মতে তুমি-আমি ঠিক করে দেব না কাকে নেওয়া হবে আর কাকে নেওয়া হবে না। কঠিন সিদ্ধান্ত যা নেওয়ার তা নির্বাচকরাই নেবেন।

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'এইসব প্রশ্নই উঠত না যদি ওই ম্যাচটা (সেমিফাইনাল) আমরা জিততাম। একটা ম্যাচ হারলেই আমরা আমাদের দলকে আক্রমণ করা শুরু করে দিই।' ভারতীয় দলের টপ অর্ডারের ব্যাটিং পরিকল্পনা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে অত্যন্ত দ্রুতগতির কোনও পেসারকে দলে না রাখাতে। সুনীল গাভাসকর জানিয়েছেন এই বিষয়গুলোর উপর নির্বাচকদের নজর দিতে হবে। পরের বিশ্বকাপ আসার আগেই বিষয়গুলোর উপর নজর দিতে হবে।

তিনি আরও যোগ করেন, 'আমি জানি বেশ কিছু সমস্যা রয়েছে যার সমাধান করতে হবে। উদাহরণ হিসেবে বলা যায় ওয়ার্কলোড ম্যানেজমেন্টের মতন জিনিস। আমাদের এটাও দেখতে হবে আমাদের স্কোয়াডে আমরা কতজন ক্রিকেটারদের নিয়ে যাচ্ছি। একগাদা ক্রিকেটারদের সঙ্গে নিয়ে গেলে বিষয়টা দ্বিধাগ্রস্ত করতে পারে সবাইকে। আমরা হেরেছি মানেই ধরে ধরে সকলকে বদলে দিতে হবে এমনটা নয়। আমরা যদি ফাইনালে যেতাম তাহলে আমাদের ফাইনালে কি একাদশ হবে সেই নিয়েই কথা বলতাম তাই না? এসব নিয়ে কথা বলতাম না। আমরা তো সবাই আমাদের দলকে আক্রমণ করার বিষয়ে প্রসিদ্ধ তাই না। এটা একেবারেই সঠিক পথ নয়। আমি জানি দলকে শক্তিশালী করতে গেলে বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে। তবে এই সিদ্ধান্তটা তুমি বা আমি নেব না। এই সিদ্ধান্তটা নেওয়ার জন্য নির্বাচকরা রয়েছে। এই কাজের জন্য তাঁদেরকে নিযুক্ত করা হয়েছে।'

বন্ধ করুন