বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপে লাগা পেশির চোটের জেরে পাকিস্তানের বিরুদ্ধে T20 সিরিজ থেকেও ছিটকে গেলেন শাকিব
শাকিব আল হাসান। ছবি- এএনআই। (ANI)
শাকিব আল হাসান। ছবি- এএনআই। (ANI)

বিশ্বকাপে লাগা পেশির চোটের জেরে পাকিস্তানের বিরুদ্ধে T20 সিরিজ থেকেও ছিটকে গেলেন শাকিব

  • ১৯ নভেম্বর থেকে পাকিস্তান ও বাংলাদেশের তিন টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২-এ পাঁচ ম্যাচের পাঁচটিতেই পরাজিত হয়। হারের যন্ত্রণা তো ছিলই, উপরন্তু বিশ্বকাপের মাঝেই পেশির চোটের জেরে টুর্নামেন্ট ছিটকে যেতে হয়েছিল শাকিব আল হাসান। এবার বিশ্বকাপের পর পরই শুরু হতে যাওয়া পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারবেন না তিনি।

বিশ্বকাপে গ্রেড ১ পেশির চোট পেয়েছিলেন শাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান ফিজিশিয়ান দেবাশিস চৌধুরী সাংবাদিকদের উদ্দেশ্যে জানিয়ে দেন এর জেরে ১৯ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজেও তাঁর খেলা হবে না। ‘শাকিবের ফিট হয়ে মাঠে ফিরতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে ও হয়তো টেস্ট সিরিজে খেলতে পারবে’ বলে জানান বিসিবির প্রধান ফিজিশিয়ান।

তবে শাকিব না খেললেও আক্রমণাত্মক উইকেটকিপার-ব্যাটার নুরুল হাসান পাকিস্তান সিরিজে খেলতে পারবেন বলে আশাবাদী দেবাশিস। নুরুল বিশ্বকাপে তলপেটে ব্যাথায় ভুগছিলেন। বাংলাদেশ সফরে পাকিস্তান ১৯ নভেম্বর থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পিচ নিয়ে ক্রিকেটাররা প্রচুর অভিযোগ জানান। বাবরদের বিরুদ্ধেও সেই একই ধরনের পিচ বজায় থাকবে না, তা বদলাবে, তার ওপর অনেকের নজর থাকবে। 

বন্ধ করুন