বাংলা নিউজ > ময়দান > ২০২৩ বিশ্বকাপে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছা প্রকাশ করলেন শোয়েব

২০২৩ বিশ্বকাপে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছা প্রকাশ করলেন শোয়েব

শোয়েব আখতার। ফাইল ছবি 

এই বছর ভারতের মাটিতে বসবে ওডিআই বিশ্বকাপ। আর এই টুর্নামেন্টে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত থেকে চ্যাম্পিয়ন করতে চান প্রাক্তন পেসার শোয়েব আখতার।

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেটে সর্বোচ্চ টুর্নামেন্ট জেতার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রত্যেকটি দল। পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আখতার সামাজিক মাধ্যমে পোস্ট করে জানিয়েছেন, ভারতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে তিনি পাকিস্তান দলের হয়ে কাজ করতে চান। সঙ্গে বিশ্বকাপ জিতে নিজের খেলোয়াড় জীবনের দুঃখ ভোলাতে চান।

বিশ্বকাপ আয়োজন করার দায়িত্ব পেয়েছে ভারত। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ভারতীয় বোর্ড প্রাথমিকভাবে ২০ জন খেলোয়াড়কে বেছে নিয়েছে বিশ্বকাপের জন্য। ২০১১ সালের পুনরাবৃত্তি ঘটাতে চাইছে ভারত। দলগুলির প্রস্তুতির সঙ্গে সঙ্গেই মুখিয়ে থাকেন ভক্তরা। আর সেটা যদি ভারত পাকিস্তান ম্যাচ হয় স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি থাকে রেকর্ড সংখ্যায়। চাপা উত্তেজনা কাজ করে খেলোয়াড় থেকে ভক্তদের মধ্যে।

কিন্তু সাম্প্রতিক সময়ে ভারত-পাকিস্তান কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। শুধুমাত্র এশিয়া কাপ, টি-টোয়েন্টি ও একদিনের বিশ্বকাপে মুখোমুখি হয় দুই দল। সম্প্রতি জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট ক্লাব ভারত-পাকিস্তানের মধ্যে টেস্ট ম্যাচ খেলাতে চায়। তবে সম্পূর্ণটাই এখন আলোচনা স্তরে।

এরমধ্যে পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার টুইটে বলেন, ‘২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হবে ওডিআই বিশ্বকাপ। আর সেই টুর্নামেন্টে আমি পাকিস্তান দলের হয়ে কাজ করতে চাই। আমার ইচ্ছা মুম্বইয়ে অনুষ্ঠিত ফাইনাল জিতে ট্রফি হাতে জাতীয় সঙ্গীত গাওয়ার। আমরা ২০১১ সালে মোহালি স্টেডিয়ামে বিশ্বজয়ের খুব কাছাকাছি ছিলাম। কিন্তু আমরা তা পারিনি। একমাত্র বিশ্বকাপ জয় আমার কাছে অধরা থেকে গিয়েছে। এ বছর সে ইচ্ছা পূরণ করতে চাই। হয়ত আমি খেলব না। তবে আমাদের ছেলেরা সেটা করবে বলেই আশা করি।’

বিশ্বকাপ কার হাতে উঠবে সে সময় বলবে। কিন্তু এখন থেকেই যে পারদ চড়তে শুরু করেছে তা বলার অপেক্ষা রাখে না। আইপিএলের পর থেকেই সব দল জোর কদমে প্রস্তুতি শুরু করবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন