বাংলা নিউজ > ময়দান > SL vs BAN: বাংলাদেশকে ইঁটের জবাব পাথর ছুঁড়েই দিচ্ছে শ্রীলঙ্কা
শ্রীলঙ্কাকে লড়াই থেকে ছিটকে যেতে দেননি করুণারত্নে-ডি'সিলভা জুটি। ছবি- আইসিসি।
শ্রীলঙ্কাকে লড়াই থেকে ছিটকে যেতে দেননি করুণারত্নে-ডি'সিলভা জুটি। ছবি- আইসিসি।

SL vs BAN: বাংলাদেশকে ইঁটের জবাব পাথর ছুঁড়েই দিচ্ছে শ্রীলঙ্কা

  • জোড়া শতরান করুণারত্নে ও ডি'সিলভার।

ক্যান্ডি টেস্টে টস জেতার সুবিধা নিয়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা যদি একতরফা দাপট দেখিয়ে থাকে, তবে কোনও অংশেই কম যান না সিংহলিরা। বাংলাদেশের ইঁটের জবাব পাথর ছুঁড়েই দিচ্ছে শ্রীলঙ্কা।

প্রায় আড়াই দিন ব্যাট করে বাংলাদেশ তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৭ উইকেটে ৫৪১ রান তুলে। ঘাড়ের উপর এমন পাহাড়প্রমাণ রানের বোঝা নিয়ে শ্রীলঙ্কর মেরুদণ্ড দুমড়ে যাবে মনে করা হয়েছিল। তবে সেই ধারণা ভুল প্রমাণ করে তারা পালটা লড়াই চালাচ্ছে। এক্ষেত্রে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ক্যাপ্টেন করুণারত্নে।

বাংলাদেশের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা তৃতীয় দিনের খেলা শেষ করে ৩ উইকেটে ২২৯ রান তুলে। করুণারত্নে ৮৫ ও ধনঞ্জয়া ডি'সিলভা ২৬ রানে অপরাজিত ছিলেন। ফলো-অন এড়াতে তখনও তাদের দরকার ছিল ১১৩ রান।

চতুর্থ দিনে তার পর থেকে খেলা শুরু করে লাঞ্চের পরেই শ্রীলঙ্কা ফলো-অনের আশঙ্কা দূর করে। ইতিমধ্যে প্রথম সেশনেই ব্যক্তিগত শতরান পূর্ণ করেন করুণারত্নে। লাঞ্চের পর তিন অঙ্কের রান টপকে যান ডি'সিলভা।

আপাতত চতুর্থ দিনের চায়ের বিরতিতে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৪৪২ রান তুলেছে। করুণারত্নে ব্যাক্তিগত ১৮৪ রানে ব্যাট করছেন। তিনি ডাবল সেঞ্চুরির দিকে অগ্রসর হচ্ছেন। ডি'সিলভা অপরাজিত রয়েছেন ১৩৪ রানে। প্রথম ইনিংসের নিরিখে আর ৯৯ রানে পিছিয়ে রয়েছেন সিংহলিরা।

বন্ধ করুন