বাংলা নিউজ > ময়দান > SL vs IND: সুপার লিগে বড় লাফ দিল ভারত, এখনও এগিয়ে বাংলাদেশ
টিম ইন্ডিয়ার অনুশীলন (ছবি:টুইটার বিসিসিআই)
টিম ইন্ডিয়ার অনুশীলন (ছবি:টুইটার বিসিসিআই)

SL vs IND: সুপার লিগে বড় লাফ দিল ভারত, এখনও এগিয়ে বাংলাদেশ

  • সুপার লিগে বড় লাফ দিল ভারত, পৌঁছে গেল পাঁচ নম্বরের মধ্যে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে ওয়ান ডে সিরিজ শুরু করল ভারত। ৮০ বল ও সাত উইকেট হাতে রেখেই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ব্যাটসম্যানদের আগ্রাসী ভঙ্গিমায় ব্যাটিংয়ের সুবাদে প্রথম ৫০ ওভারের ম্যাচে জয় সুনিশ্চিত করে টিম ইন্ডিয়া। এরপরেই আইসিসির পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ পয়েন্ট টেবিলে অনেক বড় পরিবর্তন দেখা গেল। এদিনের ম্যাচের আগে পর্যন্ত লিগ টেবিলের ভারত নবম স্থানে ছিল। এদিনের জয়ের ফলে টিম ইন্ডিয়া শীর্ষ-পাঁচে জায়গা করে নিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে সাত উইকেটের দুর্দান্ত জয়ের মাধ্যমে ভারত তাদের অ্যাকাউন্টে ১০ পয়েন্ট যুক্ত করেছে। বর্তমানে ভারতের পকেটে রয়েছে মোট ৩৯ পয়েন্ট।

আইসিসি-র পয়েন্ট টেবিল (ছবি:আইসিসি) 
আইসিসি-র পয়েন্ট টেবিল (ছবি:আইসিসি) 

এদিন আন্তর্জাতিক ম্যাচ ১৮ জুলাই আরও একটি ম্যাচ ছিল যেখানে বাংলাদেশ মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ের। এদিন জয় পেয়েছিল শাকিব আল হাসানরা। সেই ম্যাচে বাংলাদেশ জিম্বাবোয়েকে তিন উইকেটে হারিয়েছে। এদিনের জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে থাকা বাংলাদেশ নিজেদের অবস্থানকে আরও মজবুত করেছে। বাংলাদেশের অ্যাকাউন্টে বর্তমানে ৭০ পয়েন্ট রয়েছে।

ভারত এখনও পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে, এর মধ্যে তারা চারটি জিতেছে, এবং বাকি তিনটিতে দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে। প্রতিটি দল জয়ের জন্য ১০ পয়েন্ট পায়, ম্যাচের ফলাফল ভাল না হলে, যদি বাতিল বা টাই হয়, উভয় দলে পাঁচটি পয়েন্ট করে দেওয়া হয়। ম্যাচটি হারলে একটিও পয়েন্ট দেওয়া হয় না। স্লো ওভার রেটের জন্য পয়েন্টগুলিও কেটে নেওয়া হয়। ইংল্যান্ড ১৫ ম্যাচে ৯ জয়ের সাথে শীর্ষস্থানে রয়েছে। ইংল্যান্ডের মোট ৯৫ পয়েন্ট। ইংল্যান্ড ও বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া ও পাকিস্তান ভারতের ওপরে রয়েছে। ভারত যদি এই সিরিজের বাকি দুটি ম্যাচ জিততে পারে তবে পয়েন্ট টেবিলে তিন নম্বরে পৌঁছে যাবে।

বন্ধ করুন