বাংলা নিউজ > ময়দান > টুইটারে ছবি শেয়ার ২০২১ T20 WC-এর কাউন্টডাউন শুরু করলেন সৌরভ
টি২০ বিশ্বকাপ হাতে সৌরভ
টি২০ বিশ্বকাপ হাতে সৌরভ

টুইটারে ছবি শেয়ার ২০২১ T20 WC-এর কাউন্টডাউন শুরু করলেন সৌরভ

  • আগামী বছরের অক্টোবর-নভেম্বর মাসে এই টুর্নামেন্ট হওয়ার কথা। 

সদ্য শেষ হয়েছে আইপিএল ২০২০। করোনা আবহে জৈব সুরক্ষা বলয় তৈরি করে প্রায় ৮০ দিন কয়েকশো ক্রিকেটার, সাপোর্ট স্টাফকে অত্যন্ত সুরক্ষিতভাবে রেখে কোভিড প্রোটোকল অক্ষরে অক্ষরে মেনে এক অসাধ্য সাধন করেছে বিসিসিআই। যেখানে করোনা আবহে বাতিল হয়েছে একের পর এক বিশ্বখ্যাত প্রতিযোগিতা সেখানে আইপিএলকে অত্যন্ত সফলতার সাথে শুধু আয়োজন করা নয় প্রত্যেকটি ক্রিকেটার সহ সাপোর্ট স্টাফ,কোচ সকলের স্বাস্থ্য সুরক্ষিত করেছে বিসিসিআই।

প্রসঙ্গত টি-২০ বিশ্বকাপ এই বছর অস্ট্রেলিয়ার বুকে আয়োজনের কথা থাকলেও করোনার ফলে তা সম্ভব হয়নি। সামনের বছর অর্থাৎ ২০২১ সালে এই টি-২০ বিশ্বকাপের আসর বসবে ভারতে। আর তা নিয়ে সদা তৎপর বিসিসিআই। সামনের বছর সুরক্ষিত বিশ্বকাপ আয়োজনের লক্ষ্যে প্রত্যয়ী বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। এক বিবৃতিতে জয় শাহ জানান ' পরের বছর টি-২০ বিশ্বকাপের আয়োজনে কোন খামতি রাখবে না ভারত। সামনের বছরের ইভেন্টের সঙ্গে যুক্ত প্রত্যেকের স্বাস্থ্য ও সুরক্ষার প্রতি যত্নশীল থাকবে বিসিসিআই।আমি আইসিসি এবং তাদের সব সদস্যদের এটা বলে আশ্বস্ত করছি আমাদের উষ্ণ আতিথেয়তা আপনাদের মুগ্ধ করবে।এই অতিমারীর সময় নতুন উদ্ভাবন এবং তার সাথে মানিয়ে চলার মধ্যে দিয়েই দর্শকদের এক চিরস্মরনীয় মূহুর্ত উপহার দেবে বিসিসিআই।'

অন্যদিকে নিজের ক্রিকেটিং জীবনের অভিজ্ঞতার কথা উল্লেখ করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ বলেন যে অনেক আইসিসি ইভেন্টে তিনি অংশ নিয়েছেন ও সেটা থেকে জানেন যে এরকম টুর্নামেন্টের সময় যে পরিবেশ সৃষ্টি হয় সেটার সঙ্গে অন্য কিছু তুলনীয় নয়। প্রশাসক হিসেবে তিনি চান যে ভালো ভাবে গ্লোবান ইভেন্ট অনুষ্ঠিত করার ভারতের যে পরম্পরা, সেটা তিনি অব্যাহত রাখতে পারবেন, বলে জানিয়েছে সৌরভ। 

আইসিসির সিইও মনু সোয়াইনি জানান যে তাঁরা একযোগে কাজ করবেন যাতে ভালো ভাবে অনুষ্ঠিত হয় টি-২০ বিশ্বকাপ। আগামী বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। অংশগ্রহণ করবে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, আফগানিস্তান, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউ গিনি  ও স্কটল্যান্ড। 

বন্ধ করুন