দাদার আলিঙ্গনে ঋষভ পন্ত। ছবি- আইপিএল।
দাদার আলিঙ্গনে ঋষভ পন্ত। ছবি- আইপিএল।

কঠিন সময়ে মূল্যবান পরামর্শ দিয়েছেন সৌরভ, স্বীকার করলেন ঋষভ পন্ত

  • তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান জানান, দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং তাঁকে নিজের ইচ্ছা মতো ক্রিকেট খেলার স্বাধীনতা দেন।

খুব বেশিদিন হয়নি জাতীয় দলের আঙিনায় বিচরণ করছেন ঋষভ পন্ত। তবে এই সংক্ষিপ্ত সময়েই কেরিয়ারে প্রভূত চড়াই-উতরাইয়ের সাক্ষী থাকতে হয়েছে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানকে। যদিও শুরু থেকে এখনও পর্যন্ত সবাই একবাক্যে স্বীকার করে নেন যে, ঋষভ পন্ত এক বিরল প্রতিভা। ভবিষ্যতের তারকা হয়ে ওঠার সবরকম রসদ রয়েছে তাঁর মধ্যে।

এই সম্ভাবনার কথা মাথায় রেখেই জাতীয় নির্বাচকরা বেশ কয়েক দফায় ব্যর্থ হওয়া সত্ত্বেও পন্তের উপরেই আস্থা রেখে চলেছেন। যদিও টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা ক্রমশ ফিকে হচ্ছে ঋষভকে নিয়ে। সেকারণেই চলতি বছরের শুরু থেকেই সীমিত ওভারের ক্রিকেটে লোকেশ রাহুলকে দেখা যাচ্ছে উইকেটের পিছনে।

এমন কঠিন সময়ে হতাশ হচ্ছেন না ঋষভ। বরং ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে তিনি পাথেয় করছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরামর্শকে, যা এর আগেও তাঁকে সাহায্য করেছে।

পন্ত জানান, দিল্লি ক্যাপিটালসের মেন্টর থাকাকালীন সৌরভ তাঁকে মূল্যবান কিছু পরামর্শ দিয়েছিলেন, যা তিনি মেনে চলার চেষ্টা করেছেন এবং যা তাঁকে সাহায্যও করেছে।

পন্ত বলেন, ‘সৌরভ আমাকে বলেছিলেন, তোমার নিজেকে একটু সময় দেওয়া দরকার। তার পরে তুমি যেমনটা চাও, তাই করতে পারবে। দাদা সবসময় চাইতেন আমি ভালো খেলি। আমাকে বেশ কিছু বিষয়ে পরামর্শ দিয়েছেন, আমি যেগুলি মেনে চলার চেষ্টা করেছি এবং সাফল্যেও পেয়েছি।’

নিজের আইপিএল ফ্র্যাঞ্চেইজির সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে পন্ত আরও বলেন যে, দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং তাঁর উপর সবসময় আস্থা রাখেন এবং স্বাধীনতা দেন নিজের খুশি মতো ক্রিকেট খেলার।

বন্ধ করুন