বাংলা নিউজ > ময়দান > নেশনস লিগে জার্মানিকে পর্যুদস্ত করে সেমিতে স্পেন
গোল করে আনন্দ করছেন ফেরান টোরেস (REUTERS)
গোল করে আনন্দ করছেন ফেরান টোরেস (REUTERS)

নেশনস লিগে জার্মানিকে পর্যুদস্ত করে সেমিতে স্পেন

  • ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপে শীর্ষে থেকেই সেমিফাইনালে গেল স্পেন

উয়েফা নেশনস লিগে জার্মানিকে পর্যুদস্ত করে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিল লুই এনরিকের স্পেন। স্পেনের ঘরের মাঠে ৬-০ গোলে হারল টনি ক্রুসরা।বিশ্বচ্যাম্পিয়নদের রীতিমতো পর্যুদস্ত করল স্পেন। হ্যাটট্রিক করেছেন স্পেনের তরুণ ফরোয়ার্ড ফেরান তোরেস।

প্রসঙ্গত প্রতিযোগিতামূলক ফুটবলে জার্মানির সবচেয়ে বড় হারের এটি দ্বিতীয় কীর্তি।স্পেন দল ছিলে তারুণ্যে পরিপূর্ণ। বিপরীতে জার্মানি দলটি ছিল অভিজ্ঞতায় পরিপূর্ণ। প্রসঙ্গত সেপ্টেম্বরে জার্মানির মাঠে শেষ মুহূর্তের গোলে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছিল দু'দল। ম্যাচের ১২ মিনিটেই ইনজুরির কারনে মাঠ ছাড়েন স্পেনের ক্যানালেস। মাঠে নামেন ফাবিয়ান রুইজ। ফরোয়ার্ড আলভারো মোরাতার গোলে লিড নেয় স্পেন। প্রথমার্ধের ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তোরেস।মিনিটে ব্যবধান ৩-০ করেন রদ্রি।

দ্বিতীয়ার্ধে ৩ গোলে এগিয়ে থেকে আক্রমণে ধার বাড়ায় রামোসরা। ৫৫ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ফেরান তোরেস ৬১ থেকে ৭১ এই ১০ মিনিটে দলে জার্মান দলে একাধিক পরিবর্তন করেন কোচ জোয়াকিম লো। কিন্তু ম্যাচের ৭১ মিনিটে নিজের হ্যাট্রিক পূরণ করেন তোরেস। শেষ মুহূর্তে আরও একটি গোল করেন মিকেল ওয়ারজাবাল। ৮৯ বছর পর ফের ৬-০ গোলের লজ্জার পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হল জার্মানদের। ফলে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপে শীর্ষে থেকেই সেমিফাইনালে গেল স্পেন।

বন্ধ করুন