বাংলা নিউজ > ময়দান > FIFA Women's World Cup: 'এটা সাধারণ ব্যাপার..', বিশ্বকাপ জয়ের পর তারকাকে চুমু, ক্ষমা চাইলেন স্পেনের ফেডারেশনের সভাপতি

FIFA Women's World Cup: 'এটা সাধারণ ব্যাপার..', বিশ্বকাপ জয়ের পর তারকাকে চুমু, ক্ষমা চাইলেন স্পেনের ফেডারেশনের সভাপতি

চুম্বন করার মুহূর্ত। ছবি- টুইটার

বিশ্বকাপ জেতার পর দলের ফুটবলারকে চুম্বন করেন স্পেনের ফুটবল ফেডারেশনের প্রধান রুবিয়ালেস। বিতর্ক তৈরি হওয়ায় ক্ষমা চাইলেন তিনি।

মহিলা ফুটবল বিশ্বকাপ খুব টানটান উত্তেজনার মধ্যে দিয়ে শেষ হয়েছে। শেষ ম্যাচে স্পেন ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারায়। এই বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর আরও এক কীর্তি করে বসেন স্প্যানিশ ফুটবল সংস্থার প্রধান লুইস রুবিয়ালেস। বিশ্বজয়ী হওয়ার উন্মাদনায় নিজেকে ধরে না রাখতে পেরে দলের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার জেনি হারমোসোকে ঠোঁটে চুম্বন করে বসেন। আর এই ঘটনা আন্তর্জাতিক ফুটবলের প্রায় প্রত্যেকেরই চোখে পড়ে‌ তা নিয়ে স্পেনের রাজনৈতিক এবং সামাজিক ক্ষেত্রে চরম কটাক্ষের শিকার হতে হয় তাঁকে।

স্পেন ম্যাচ জিতেছে। ম্যাচ পরবর্তী অনুষ্ঠান চলছে। স্পেনের ফুটবলাররা একে একে নিজেদের পদক গ্রহণ করছেন। নিজের পদক নিয়ে ড্রেসিংরুমের দিকে এগিয়ে যাচ্ছিলেন স্প্যানের মিডফিল্ডার জেনি হারমোসো। সেই সময় নিজের উত্তেজনা ধরে রাখতে না পেরে তার ঠোঁটে চুম্বন করে বসেন প্রধান কোচ। এই ঘটনা চারিদিকে তুমুল হইচই পড়তেই সোমবার বিকেলে ক্ষমা চান তিনি।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে রুবিয়ালেস বলেন, 'আমার কাছে ক্ষমা চাওয়া এবং এ থেকে শিক্ষা নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। এরপর থেকে ফেডারেশনের প্রতিনিধিত্ব করার সময় আরও সতর্ক থাকতে হবে। অবশ্যই আমি ভুল করেছি। আমাকে তা স্বীকার করতেই হবে। জয় উপভোগ করার চরম মুহূর্তে কোনও অসৎ উদ্দেশ্য ছাড়াই এইরকম পরিস্থিতির হয়েছে। এখানে আমরা এটিকে স্বাভাবিকভাবেই দেখছি। তবে বাইরে এই ঘটনাটা কে নিয়ে একটা গোলযোগের সৃষ্টি করা হচ্ছে।'

এই ঘটনার পর রুবিয়ালেস স্পেনের রাজনীতিবিদদের দ্বারা ব্যাপকভাবে সমালোচিত হন। মন্ত্রী আইরিন মন্টেরো বলেছিলেন যে, 'এটি যৌন সহিংসতার' প্রদর্শন। স্পেনের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রী মিকেল আইসেটা বলেন, 'সোমবার স্প্যানিশ টেলিভিশনে যে ঘটনাটি ঘটেছে তা অগ্রহণযোগ্য।

রুবিয়ালস ম্যাচ পরবর্তী পদক বিতরণী অনুষ্ঠানের সময় একাধিক স্প্যানিশ খেলোয়াড়কে চুম্বন করেছিলেন তাদের সঙ্গে আলিঙ্গনও করেন। ম্যাচ-পরবর্তী উদযাপনের সময় রুবিয়ালেস চ্যাম্পিয়ন দলকে ইবিজাতে ছুটিতে পাঠানোর কথা ঘোষণা করেছেন। এর সঙ্গে সঙ্গেই বলেছিলেন যে তিনি সেখানে হারমোসোকে বিয়ে করবেন।

এই বছরের মহিলা বিশ্বকাপ বিশ্বজুড়ে সবচেয়ে বেশি দেখা হয়েছে। এই বিশ্বকাপের ফাইনালে স্পেনের হয়ে গোল করেন রিয়াল মাদ্রিদের ওলগা কারমোনা। তবে বিশ্বকাপ জেতার আনন্দ তার বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হয়নি। কারণ এই ম্যাচের পরেই তিনি জানতে পারেন ম্যাচ শুরু হওয়ার আগে তার বাবা প্রয়াত হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশ থেকে দেশে ফিরলেন আরও ২৬০ ভারতীয়, ট্যাক্সি কনভয়ে এপার বাংলায় ৮০ পড়ুয়া আমরা এভাবেই নির্ভীক ক্রিকেট খেলতে চাই- পাকিস্তানকে হারিয়ে হরমনপ্রীতের হুঙ্কার আসছে ববি-প্রীতির আইকনিক ছবি সোলজার-এর সিক্যুয়েল! কবে থেকে শুরু হচ্ছে শ্যুটিং? PCB-র কঠোর পদক্ষেপ! কানাডার লিগে খেলার অনুমতি পাচ্ছেন না বাবর-রিজওয়ান-শাহিন কারা আজ প্রেম জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন? দেখুন আজকের প্রেম রাশিফল মমতার ক্যাবিনেটে বড়সড় রদবদল, রাজভবনে ফাইল পাঠিয়েছে নবান্ন, কারা হচ্ছেন মন্ত্রী নতুন ইনিংস শুরু করলেন দীপক হুডা! নয় বছর ডেট করার পরে সাত পাকে বাঁধা পড়লেন সোনালির মৃত্যুর পর অপরাধবোধে ভুগছেন শঙ্কর চক্রবর্তী! কেঁদে ফেলে কী বললেন? জরুরি অবতরণের পর রাশিয়ায় আটকে পড়েন ২২৫ বিমান যাত্রী, এরপর কী করল এয়ার ইন্ডিয়া? অলিম্পিক্সে অধরা সোনা জিততে নিজের আঙুল কেটে বাদ দিয়ে দিলেন তারকা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.