বাংলা নিউজ > ময়দান > ভারতের বিলাসবহুল টিম হোটেলে থাকতে দেওয়া হল না শ্রীলঙ্কার ক্রিকেটারদের
চাপে পড়ে গিয়েছেন দাসুন শনাকারা।
চাপে পড়ে গিয়েছেন দাসুন শনাকারা।

ভারতের বিলাসবহুল টিম হোটেলে থাকতে দেওয়া হল না শ্রীলঙ্কার ক্রিকেটারদের

  • আতঙ্ক তৈরি হয়েছে। শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার কারণেই ভারতের বিরুদ্ধে তাদের সাদা বলের সিরিজও পিছিয়ে গিয়েছে। নতুন সূচি অনুযায়ী, ১৮ জুলাই থেকে সিরিজ শুরু হবে। চলবে ২৯ জুলাই পর্যন্ত।

শ্রীলঙ্কা দলের অবস্থা খারাপ থেকে খারাপতম হয়ে চলেছে। যে কারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আর ভারতীয় টিম হোটেলে শ্রীলঙ্কার ক্রিকেটারদের রাখার ঝুঁকি নেয়নি। রাহুল দ্রাবিড়ের ভারত যে বিলাসবহুল হোটেলে রয়েছে, সেখান থেকে অন্য একটি হোটেলে শ্রীলঙ্কার ক্রিকেটারদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে হোটেল তাজ থেকে সিনামন হোটেলে নিয়ে যাওয়া হয়েছে শ্রীলঙ্কা টিমকে।

এই হোটেল পরিবর্তনের বড় কারণই হল শ্রীলঙ্কা শিবিরে কোভিড হানা। যে কারণে ভারতীয় দলের থেকে একেবারে আলাদা করে দেওয়া হয়েছে শ্রীলঙ্কা টিমকে। ভারত অবশ্য তাজেই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে। তবে করোনাকে ঘিরে ভারতীয় শিবিরে আতঙ্ক তৈরি হয়েছে।

শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার কারণেই ভারতের বিরুদ্ধে তাদের সাদা বলের সিরিজও পিছিয়ে গিয়েছে। নতুন সূচি অনুযায়ী, ১৮ জুলাই থেকে সিরিজ শুরু হবে। চলবে ২৯ জুলাই পর্যন্ত। ১৮, ২০ এবং ২৩ জুলাই তিনটি একদিনের ম্যাচ হবে। আর টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ২৫, ২৭ এবং ২৯ জুলাই।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের প্রথম করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। তার পর পজিটিভ হন টিমের তথ্য বিশ্লেষক জিটি নিরোসান। শুক্রবার তাঁর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা যায়। ইংল্যান্ড থেকে ফেরার তিন দিনের মধ্যেই করোনা হানা দিয়েছে শ্রীলঙ্কা শিবিরেও। যে কারণে পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ। এর মধ্যে আবার ভারতের বিরুদ্ধে প্রয়োজনে যে দ্বিতীয় টিম তৈরি রাখা হচ্ছিল, শ্রীলঙ্কার সেই ক্রিকেট টিমেও এ বার করোনা হানা দিয়েছে। সেই দলের এক ক্রিকেটারও করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। 

ক'দিন আগেই ইংল্যান্ড দলের তিন জন ক্রিকেটার সহ মোট সাত জন করোনায় আক্রান্ত হন। যে কারণে ইংল্যান্ডের পুরো দলকেই আইসোলেশনে রাখা হয়েছে। এ দিকে ইংল্যান্ডে থাকাকালীন জৈব সুরক্ষা বলয় ভেঙেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। সব মিলিয়ে শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার পর থেকেই চাপা উদ্বেগ শুরু হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত সব ক্রিকেটারকে আইসোলেশনে থাকতে হবে বলে পিছিয়ে দেওয়া হল সিরিজ।

 

 

The upcoming limited-overs series between India and Sri Lanka has been rescheduled after the hosts' batting coach Grant Flower and a member of the backroom staff tested positive for COVD-19. The first ODI was supposed to be played on the 13th of July, but it will now likely take place on 17th or 18th of July.

But player selection remains a significant headache for the decision-makers. With the Sri Lankan contingent's second PCR test due tomorrow, the availability of players will depend on the results of the tests.

The Sri Lankan cricket board, however, is ready with a backup plan if there are further positive cases found inside the Sri Lankan contingent in Colombo. If the need arises, the board will select players from a group of 24 cricketers who are currently camped in Dambulla.

বন্ধ করুন