বাংলা নিউজ > ময়দান > ভারত সরকারের 'টপস প্রোগ্রাম' থেকে বাদ পড়লেন আর্চার দীপিকা-অতনু

ভারত সরকারের 'টপস প্রোগ্রাম' থেকে বাদ পড়লেন আর্চার দীপিকা-অতনু

দীপিকা কুমারি। ছবি: রয়টার্স

সম্প্রতি হায়দরাবাদ শহরে জাতীয় রাঙ্কিং আর্চারি প্রতিযোগিতার আসর বসেছিল। সেই প্রতিযোগিতাতেই অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেন দেশের দুই সেরা তীরন্দাজ।

শুভব্রত মুখার্জি: ভারত সরকারের ক্রীড়ামন্ত্রকের অধীনে চলা 'টপস প্রোগ্রাম' অর্থাৎ টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিমের তালিকা থেকে বাদ পড়লেন দেশের স্টার তীরন্দাজ স্বামী-স্ত্রীর জুটি অতনু দাস এবং দীপিকা কুমারি। জাতীয় র‍্যাঙ্কিং টুর্নামেন্টে নির্ধারিত মানের তুলনায় খারাপ ফল করার কারণেই তাদের বাদ পড়তে হল এই প্রোগ্রাম থেকে।

সম্প্রতি হায়দরাবাদ শহরে জাতীয় রাঙ্কিং আর্চারি প্রতিযোগিতার আসর বসেছিল। সেই প্রতিযোগিতাতেই অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেন দেশের দুই সেরা তীরন্দাজ। তারপরেই মিশন অলিম্পিক সেলের তরফে এই দুই ক্রীড়াবিদকে 'টপস প্রোগ্রামে' সহায়তা করার বিষয়টি রিভিউ করা হয়। যেখানে কার্যত অপ্রিয় এই সিদ্ধান্তটি গ্রহণ করা হয়। আপাতত তারা 'টপস প্রোগ্রামে'র তালিকা থেকে বাদ পড়লেন। তীরন্দাজি বিশ্বকাপে এই দুই আর্চার ধারাবাহিক ভাল ফল করলেও অলিম্পিক গেমসের মঞ্চে কোনও দিন ভাল পারফরম্যান্স করতে পারেননি।

টোকিও অলিম্পিক গেমস থেকে তাদের ফাঁকা হাতে ফিরতে হয়েছিল। তাদের সমস্যা আরও বাড়ে গত অক্টোবর মাসে আমেরিকার ইয়াঙ্কটনে বিশ্বকাপ ফাইনালে খারাপ পারফরম্যান্সের পরে। ভারতীয় আর্চারিকে বিশ্বমঞ্চে নয়া উচ্চতায় পৌঁছে দেওয়া এই জুটিকে এই খবরটি জানানো হয় মিশন অলিম্পিক সেল, সাই এবং আর্চারি অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে। দীপিকা অবশ্য জানিয়েছেন টপস প্রোগ্রাম' থেকে বাদ পড়া কার্যত তার কাছে শাপে বর পাওয়ার মতন। এই ঘটনা তাকে আরও ভালভাবে কামব্যাকে অনুপ্রেরণা জোগাবে। অতনু দাস জানিয়েছেন অলিম্পিক গেমসের পারফরম্যান্সের পরে আমরা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছি। তার আশা আরও ভালভাবে তারা কামব্যাক করতে সমর্থ হবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেন্দ্রীয় প্রতিনিধি দলের কর্মসূচিতে রদবদল, কেন এমন সিদ্ধান্ত পরিবর্তন করতে হল? ছেলে ধ্রুব বড় হলেই নিয়ে যাব বেঙ্গালুরুর অনুশীলনে, ফাদার্স ডেতে নস্টালজিক ছেত্রী ওড়িশাকে সাঁওতালি CM দেওয়ার পর বিজেপির মন্ত্রিসভাতেও পাল্লা ভারী দলিত-আদিবাসীদের মতামত- কোরবানি ইদের ভালোমন্দ, বাংলাদেশের চারিদিকে নোংরা ফেলার প্রবণতা ও পদক্ষেপ ম্যাচ হারলেও রেকর্ড গড়ল স্কটল্যান্ড, T20 WC-এ করল নিজেদের সবচেয়ে বেশি রান বোসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে জিরো FIR কলকাতা পুলিশের, মামলায় নাম ভাইপোর অর্থের কাছে মাথানত জার্মান আভিজাত্যের? ইউরোর স্পনসরশিপে আগে টাকা, পরে 'দেশ' ‘‌বামপন্থায় হতাশার কোনও জায়গা নেই’‌, শূন্যতা নিয়েই লড়াইয়ের ডাক দিলেন সেলিম–সুজন মহাকাশে গিয়ে ‘বাগ’ বিপদে সুনিতা উইলিয়ামস! ফিরছেন পৃথিবীতে, ঠিক হয়ে গেল তারিখ ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু

T20 WC 2024

ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.