বাংলা নিউজ > ময়দান > কর্নাটকের হিজাব বিতর্কের ভাইরাল ভিডিয়ো শেয়ার পোগবার, সমবেদনা মুসলিম মেয়েদের প্রতি
তারকা ফুটবলার পল পোগবা (ছবি:রয়টার্স)

কর্নাটকের হিজাব বিতর্কের ভাইরাল ভিডিয়ো শেয়ার পোগবার, সমবেদনা মুসলিম মেয়েদের প্রতি

  • কর্নাটক 'হিজাব’ বিতর্কে এবার সরব হলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা পল পোগবা (Paul Pogba)। কর্নাটকের হিজাব বিতর্ক রাজনৈতিক ইস্যু হিসেবে মাথা চাড়া দিয়েছে ভারতে। পল পোগবা নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি বিতর্কিত ভিডিয়ো শেয়ার করেছেন। যা ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

শুভব্রত মুখার্জি: বিশ্বের বিভিন্ন স্পর্শকাতর বিষয়ে বিভিন্ন সময়ে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষ নিজেদের মতামত প্রকাশ করে থাকেন। খেলার জগৎও তার ব্যতিক্রম নয়। শেষ কয়েকদিন ধরেই দক্ষিণ ভারতের রাজ্য কর্নাটকে হিজাব বিতর্ক তুঙ্গে। সরকারি নির্দেশ জারি করা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে মুসলিম মেয়েরা হিজাব পরে যেতে পারবেন না। এই নির্দেশিকা ধর্মীয় ভাবাবেগে আঘাত এনেছে এমনটাই দাবি করা হয়েছে মুসলিম সম্প্রদায়ের তরফে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে শুরু হয়েছে আন্দোলন। এই ইস্যুতে কয়েকদিন আগেই টুইট করেছিলেন সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট মালালা। তার সেই টুইটের পর এই বিতর্ক আন্তর্জাতিক মঞ্চে পৌঁছে গিয়েছে। এবার সেই বিতর্কে যেন ঘৃতাহুতি করলেন তারকা ফরাসি ফুটবলার পল পোগবা।

কর্নাটক 'হিজাব’ বিতর্কে এবার সরব হলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা পল পোগবা (Paul Pogba)। কর্নাটকের হিজাব বিতর্ক রাজনৈতিক ইস্যু হিসেবে মাথা চাড়া দিয়েছে ভারতে। পল পোগবা নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি বিতর্কিত ভিডিয়ো শেয়ার করেছেন। যা ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

কর্নাটকে শিক্ষা প্রতিষ্ঠানে মুসলিম মেয়েদের হিজাব পরে প্রবেশ নিষিদ্ধ হয়েছে। এই অবস্থায় একটি কলেজে হিজাব পরে পড়ুয়াদের প্রবেশ করতে না দেওয়ায় বিতর্ক আরও বেশি করে দানা বেঁধেছে । সেই ইস্যু পৌঁছেছে আদালতে। কেন হিজাব পরে প্রবেশে বাঁধা তা নিয়েই এক পড়ুয়া আবেদন জানিয়েছিলেন কর্ণাটক হাইকোর্টে। বুধবার ছিল সেই মামলার শুনানি। মামলাটি বৃহত্তর বেঞ্চে পাঠানো হয়েছে। শান্তি বজায় রাখার বার্তা দিয়েছে আদালত। সংবিধানে আস্থা রাখার কথা জানিয়েছেন বিচারপতি। বিতর্ক এমন পর্যায়ে পৌঁছেছে যে স্কুল-কলেজ তিন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্নাটক সরকার। সেই ইস্যুতেই করা পগবার ইনস্টা স্টোরির বিতর্কিত ভিডিয়ো এখন রীতিমতো ভাইরাল বলা চলে।

বন্ধ করুন