বাংলা নিউজ > ময়দান > তৃতীয়বার অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার হলেন স্টিভ স্মিথ

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার ক্রিকেটে এই মুহূর্তে সময়টা ভালো যাচ্ছে না। ভারতের বিরুদ্ধে কার্যত 'বি' দলের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ হারতে হয়েছে তাদের। গাব্বার মতন তাদের চিরাচরিত দুর্গে ৩২ বছর পরে ভারতের কাছে হারের সম্মুখীন হয়েছে তারা। এই আবহে তদের পরবর্তী সিরিজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও খেলতে যাচ্ছে না তারা। কারন হিসেবে দেখানো হয়েছে করোনার প্রকোপকে। তবে সমস্যা কিন্তু ড্রেসিংরুমেও শুরু হয়েছে। ল্যাঙ্গারের বিরুদ্ধে ধিকি ধিকি করে জ্বলছে বিদ্রোহের আগুন।

সেই সময়ে ফের একবার অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন স্টিভ স্মিথ। ২০২১ সালেও ২০২০ সালের জন্য পুরস্কার জিতলেন স্টিভেন স্মিথ। প্রসঙ্গত এই নিয়ে তিন বার ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্মানজনক অ্যালান বর্ডার পুরস্কার জিতলেন তিনি। শনিবার অর্থাৎ ৬ ই ফেব্রুয়ারি এই ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

৯ জানুয়ারি ২০২০ থেকে ২০২১ সালের ১৯ জানু্য়ারি পর্যন্ত পারফরম্যান্সের মূল্যায়ন করা হয়েছে। তারপরেই এই পুরস্কার ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বর্তমান সময়ের মধ্যে সব ফরম্যাট মিলিয়ে ১০৯৮ রান করেছেন স্টিভেন স্মিথ। ওয়ান ডে'তে ৬৩'র বেশি গড়ে করেছেন ৫৬৮ রান। ফলস্বরুপ তিনি পেয়েছেন বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের খেতাব। বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন বিশ্বসেরা বোলার প্যাট কামিন্স। তবে সব ফরম্যাটে ১২৬ ভোট পেয়ে অ্যালান বর্ডার ট্রফি জিতেছেন স্মিথ। অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের সম্মান পেয়েছেন অ্যাস্টন এগর।

বন্ধ করুন