বাংলা নিউজ > ময়দান > ১৬ ফেব্রুয়ারির শুনানি পর্যন্ত BCCI সভাপতির পদে বহাল থাকছেন সৌরভ
বিসিসিআই সভাপতি সৌরভের সঙ্গে সচিব জয় শাহ। ছবি- টুইটার।
বিসিসিআই সভাপতি সৌরভের সঙ্গে সচিব জয় শাহ। ছবি- টুইটার।

১৬ ফেব্রুয়ারির শুনানি পর্যন্ত BCCI সভাপতির পদে বহাল থাকছেন সৌরভ

  • সচিব জয় শাহর ভাগ্যও নির্ধারিত হবে একই দিনে।

শুভব্রত মুখার্জি

তাঁদের জুটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। সেই সৌরভ-জয় শাহ জুটিকে ধরে রাখতেই আগেই উদ্যোগী হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। প্রসঙ্গত এই জুটির হাত ধরেই করোনাকালে অসম্ভব সাফল্যের সাঙ্গে আমিরশাহির বুকে আইপিএল আয়োজন করতে সমর্থ হয়েছে বিসিসিআই। শুধু তাই নয় একেবারে শেষ মুহূর্তে চিনা কোম্পানি ভিভো মূল স্পন্সর থেকে সরে যাওয়ার পরেও প্রধান স্পন্সর হিসেবে ড্রিম ইলেভেনকে নিয়ে আসেন তাঁরা। ভারতীয় জাতীয় ক্রিকেট দলের জার্সি স্পন্সর হিসেবে ও তারা নিয়ে আসেন বাইজু'সকে। এরকম একাধিক ছোট ছোট সাফল্য ইতিমধ্যেই যুক্ত হয়েছে তাঁদের মুকুটে।

মূলত এই কম সময়ে তাঁদের এই সফলতা এবং সৌরভের মতো একজন ক্রিকেটারের অভিজ্ঞতাকে কাজে লাগাতে মাঠে নেমেছে বিসিসিআই। আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে বহাল থাকছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সচিব পদে ও থাকছেন স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জয় শাহ। আপাতত বুধবার সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশ অনুযায়ী তাঁরা ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখ পর্যন্ত তাঁদের পদে বহাল থাকছেন। আগামী ১৬ ফেব্রুয়ারি তাঁদের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত পরবর্তী শুনানি হবে।

বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক কুলিং-অফে চলে যাওয়ার কথা সৌরভদের। যার বিরুদ্ধে শীর্ষ আদালতে আগেই আবেদন করেছিল বিসিসিআই। সংবিধান সংশোধনের আবেদন করেছিল বিসিসিআই। ২০ জানুয়ারি শুনানির দিন ধার্য হয়েছিল। কিন্তু বুধবার কোনও সিদ্ধান্ত হয়নি এই বিষয়ে। বিচারপতি এল নাগেশ্বর রাওয়ের নেতৃত্বাধীন ৩ সদস্যের বেঞ্চ পরবর্তী শুনানির দিন ধার্য করেছে ১৬ ফেব্রুয়ারি।

বন্ধ করুন