বাংলা নিউজ > ময়দান > T10 Cricket: ৩২ বলে ৯৪ ফিরদৌসের, ছক্কার ছড়াছড়িতে ১০ ওভারের ম্যাচে উঠল ৩০০ রান- ভিডিয়ো

T10 Cricket: ৩২ বলে ৯৪ ফিরদৌসের, ছক্কার ছড়াছড়িতে ১০ ওভারের ম্যাচে উঠল ৩০০ রান- ভিডিয়ো

ছক্কা হাঁকাচ্ছেন ফিরদৌস। ছবি- টুইটার।

মাত্র ১৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করা ফিরদৌস নিজের ধ্বংসাত্মক ইনিংসে ১৩টি ছক্কা হাঁকান।

আইপিএলের মতো মারকাটারি টুর্নামেন্টেও ২০ ওভারে ১৭০ রানের গণ্ডি টপকানো কঠিন মনে হয়। তবে যদি ১০ ওভারেই কোনও দল তেমন কৃতিত্ব অর্জন করে, ক্রিকেটপ্রেমীদের অবাক হতে হয় বইকি! ইসিএস সুইজারল্যান্ডে ঠিক এমনই কাণ্ড ঘটায় জুরিখ ক্রিকেটস। তারা টি-১০ ম্যাচে ৫ উইকেটের বিনিময়ে ১৭১ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। অর্থাৎ, ওভার প্রতি জুরিখ ক্রিকেটস সংগ্রহ করে ১৭.১ রান।

শুক্রবার টুর্নামেন্টের ২২তম ম্যাচে সম্মুখসমরে নামে জুরিখ ক্রিকেটস ও জুরিখ নোম্যাডস। প্রথমে ব্যাট করে জুরিখ ক্রিকেটস রানের পাহাড়ে চড়ে ফিরদৌস রহিমির ধ্বংসাত্মক ইনিংসে ভর করে। নিশ্চিত শতরান হাতছাড়া করেন ফিরদৌস। তিনি ৭টি ছক্কা ও ১টি চারের সাহায্যে মাত্র ১৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেষ ১টি চার ও ১৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৯৪ রান করে আউট হন ফিরদৌস।

ওপেনার সাহিল তারাখিল ৭টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৪৭ রান করে আউট হন। তিনি নিশ্চিত অর্ধশতরান মাঠে ফেলে আসেন। এছাড়া নিকোলাস হেনডারসন ১৭ ও নওরোজ জবরখিল ৯ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি নূরখান আহমেদি, খালিদ নিয়াজি ও আবিদ বারেকজাই।

আরও পড়ুন:- ওভার প্রতি ২৫.২০ রান, মেয়েদের T20I ক্রিকেটে অভাবনীয় বিশ্বরেকর্ড লুসিদের

নোম্য়াডসের হয়ে ৩০ রানে ২টি উইকেট নেন আমজাদ রহমানি। ৩১ রানে ১টি উইকেট নেন আমজাদ আহমেদ। উইকেট পাননি ফহিম নাজির, তরণীধরন, আজিম নাজির ও নাসরাতউল্লাহ মুমাজাই।

জবাবে ব্যাট করতে নেমে জুরিখ নোম্যাডস ৯.৪ ওভারে ১২৯ রানে অল-আউট হয়ে যায়। ৪২ রানে ম্যাচ জেতে জুরিখ ক্রিকেটস। নোম্যাডসের হয়ে সব থেকে বেশি ২৭ রান করেন জাভেদ দানিশ। ১৪ বলের ইনিংসে তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন। ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬ বলে ২৩ রান করেন হাসান আহমেদ। ৩টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২১ রান করেন তরণীধরন। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫ বলে ১৬ রানের যোগদান রাখেন ফহিম নাজির।

আরও পড়ুন:- ফের বাইশগজে দেখা যেতে পারে সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতারের লড়াই, কবে? কোন টুর্নামেন্টে?

কাতিল জাবিউল্লাহ ৬, আজিম নাজির ১১, কাসিম চৌধরী ৯, আমজাদ রহমানি ৬ ও জিয়াউল্লাহ অমরখেল ১ রান সংগ্রহ করেন। খাতা খুলতে পারেননি নাসরাতউল্লাহ মুমাজাই ও আমজাদ আহমেদ। জুরিখ ক্রিকেটসের হয়ে ২টি করে উইকেট নেন সাহিল তারাখিল, ফিরদৌস রহিমি ও সাহাবউদ্দিন জাজাই। ১টি করে উইকেট নেন খালিদ নিয়াজি ও ফারহাদ মোমান্দ।

ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ১৯.৪ ওভারে মোট ৩০০ রান ওঠে। দু'দলের ব্যাটাররা মিলে ছক্কা হাঁকিয়েছেন সাকুল্যে ৩৫টি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.