বাংলা নিউজ > ময়দান > T20 WC: IPL-র পারফরম্যান্সের ভিত্তিতেই বিশ্বকাপ দলে অশ্বিনের অন্তর্ভুক্তি, দাবি প্রধান নির্বাচক চেতন শর্মার
সীমিত ওভারের ক্রিকেটে ভারতের জার্সি গায়ে রবিচন্দ্রন অশ্বিন। ছবি- গেটি ইমেজেস।
সীমিত ওভারের ক্রিকেটে ভারতের জার্সি গায়ে রবিচন্দ্রন অশ্বিন। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: IPL-র পারফরম্যান্সের ভিত্তিতেই বিশ্বকাপ দলে অশ্বিনের অন্তর্ভুক্তি, দাবি প্রধান নির্বাচক চেতন শর্মার

  • ২০১৭ সালের জুলাই মাসের পর প্রথমবার ভারতের টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

আসন্ন বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। বেশ কিছু চমকপ্রদ সিদ্ধান্তের মধ্যে ২০১৭ সালের জুলাই মাসের পর প্রথমবার ভারতের টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। চার বছর পর হঠাৎ করে অশ্বিনকে দলে ফেরানো নিয়ে জল্পনা-কল্পনার অন্ত নেই। তবে ভারতীয় নির্বাচক প্রধান সাফ জানিয়ে দেন আইপিএলের পারফরম্যান্সের ভিত্তিতেই দলে ডাক পেয়েছন অশ্বিন।

দল নির্বাচনের পর সাংবাদিক সম্মেলনে চেতন শর্মা বলেন, ‘রবিচন্দ্রন অশ্বিন নিয়মিত আইপিএলে এবং ভাল পারফর্মও করেছেন। বিশ্বকাপ দলে একটা অফস্পিনার অত্যন্ত প্রয়োজনীয়। সংযুক্ত আবর আমিরশাহীতে আইপিএল অনুষ্ঠিত হওয়ার পরে যে পিচগুলি আরও মন্থর হয়ে যাবে, সেই বিষয়ে সকলেরই ধারণা রয়েছে। স্পিনাররা পিচ থেকে মদত পাবেই তাই দলে অফ স্পিনার জরুরি।’

সাধারণত সাম্প্রতিক সময়ে ভারতের সাদা বলের ক্রিকেট, বিশেষত টি-টোয়েন্টি ফর্ম্যাটে অফস্পিনারের ভূমিকায় ওয়াশিংটন সুন্দরকেই দেখা গেছে। তবে ইংল্যান্ড সফরে লাগা চোট সারিয়ে উঠতে না পারায় আইপিএলে খেলা হবে না তাঁর। বিশ্বকাপের আগে ফিট হয়ে গেলেও ম্যাচ ফিটনেসে থাকত না তাঁর, যা এত বড় এক টুর্নামেন্টে বিশাল ঝুঁকি হয়ে যেত। ওয়াশিংটনের না থাকাতেই কি তবে অশ্বিনের ভাগ্যে শিঁকে ছিড়ল। প্রধান নির্বাচকের কথায় কিন্তু তেমন ইঙ্গিতই মিলছে।

‘ওয়াশিংটন সুন্দর বর্তমানে আহত এবং অশ্বিন নিঃসন্দেহে যে কোন দলেরই সম্পদ। ও আইপিএলে ধারাবাহিকভাবে ভাল খেলেছে। তার জেরেই বিশ্বকাপের দলে অশ্বিন নিজের জায়গা করে নিতে সক্ষম হয়েছেন।’ মত শর্মার। ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই এ বারের বিশ ওভারের বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল।

বন্ধ করুন