বাংলা নিউজ > ময়দান > Table Tennis News: বিশ্বের ১ নম্বরকে হারালেন ঐহিকা, দ্বিতীয়কে ওড়ালেন সৃজা, ১৪ বছর পরে লজ্জা চিনের

Table Tennis News: বিশ্বের ১ নম্বরকে হারালেন ঐহিকা, দ্বিতীয়কে ওড়ালেন সৃজা, ১৪ বছর পরে লজ্জা চিনের

ঐহিকা মুখোপাধ্যায় এবং সৃজা আকুলা। (ছবি সৌজন্যে রয়টার্স)

বিশ্বের এক নম্বর তারকাকে উড়িয়ে দিলেন ঐহিকা মুখোপাধ্যায়। সেই জয়ের ফলে বিশ্ব টেবিল টেনিস টিম চ্যাম্পিয়নশিপের গ্রুপ লিগের প্রথম ম্যাচেই চিনের বিরুদ্ধে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। তবে ৩-২ ব্যবধানে হেরে গিয়েছে টিম ইন্ডিয়া।

বিশ্বের এক নম্বর তারকা সুন ইঙ্গসাকে হারিয়ে দিলেন ঐহিকা মুখোপাধ্যায়। শুক্রবার দক্ষিণ কোরিয়ার বুসানে বিশ্ব টেবিল টেনিস টিম চ্যাম্পিয়নশিপের গ্রুপ লিগের প্রথম ম্যাচেই চিনের সুনকে ১২-১০, ৩-১১, ১৩-১১, ১১-৬ গেমে হারিয়ে দেন নৈহাটির মেয়ে। এতটা সহজেই ঐহিকা জিতেছেন যে ম্যাচটা দেখার সময় কখনও কখনও মনে হচ্ছিল যে ভারতীয় তারকা যেন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। আর বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ১৫০-র বাইরে আছেন সুন। কিন্তু ঐহিকার সেই দুর্ধর্ষ জয়ের সুযোগ নিতে ব্যর্থ হন ভারতের তারকা প্যাডলার মনিকা বাত্রা। দ্বিতীয় ম্যাচে ৩-১১, ৮-১১, ১৫-১৩, ১১-৭ গেমে হেরে যান। তারপর বিশ্বের দুই নম্বর তারকা ওয়াং ইডিকে ১১-৭, ১১-৯, ১৩-১১ গেমে উড়িয়ে দেন সৃজা আকুলা। 

কিন্তু ২-১ অবস্থায় খেলতে নেমে ফের হেরে যান মনিকা (৩-১১, ৬-১১, ১৩-১১, ৯-১১)। আর নির্ণায়ক ম্যাচে ঐহিকা হেরে যান। তার ফলে ৩-২ ব্যবধানে ভারতকে হারিয়ে দেয় চিন। তা সত্ত্বেও ভারতের লড়াইয়ে মুগ্ধ হয়েছেন সকলে। কারণ ২০১০ সালের পর থেকে কোনও বিশ্ব টেবিল টেনিস টিম চ্যাম্পিয়নশিপে দুটি ম্যাচে হারেনি চিন। আর আজকের আগে কখনও কোনও দলগত ইভেন্টে কোনও ম্যাচ হারেনন বিশ্বের এক নম্বর সুন। তারইমধ্যে ঐহিকার দুর্দান্ত জয়ের হাইলাইটস দেখে নিন ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-য়।

প্রথম গেমে জয় ঐহিকার

শুক্রবার বুসানে শুরুটা মন্দ করেননি ঐহিকা। দুটি দারুণ উইনার এবং দুটি বাজে ভুলের কারণে একটা সময় প্রথম গেমের দাঁড়ায় ৩-৩। কিন্তু পরে লিড নিয়ে নেন সুন। এগিয়ে ১০-৭-তে। কিন্তু তারপর প্রত্যাবর্তন করেন ঐহিকা। সুনের আক্রমণের সামনে দুর্দান্ত ডিফেন্স করতে থাকেন। শেষপর্যন্ত ফোরহ্যান্ড উইনার মেরে ১২-১০ ব্যবধানে প্রথম গেম জিতে যান। 

দ্বিতীয় গেমে হার ঐহিকার 

প্রথম গেম জয়ের ছন্দটা দ্বিতীয় গেমে ধরে রাখতে পারেননি ঐহিকা। বরং কেন যে তিনি বিশ্বের এক নম্বর, সেই প্রমাণ দেন সুন। শুরুতেই ০-৫ ব্যবধানে পিছিয়ে পড়েন ঐহিকা। শেষপর্যন্ত ২-১১ ব্যবধানে উড়ে যান। যিন সদ্য অর্জুন পুরস্কার পেয়েছেন।

আরও পড়ুন: Sports awards 2023 for Bengal stars: অর্জুন পেলেন বাংলার ঐহিকা ও অনুশ, দ্রোণাচার্যে সম্মানিত টেবিল টেনিসের ‘নায়ক’

তৃতীয় গেমে কামব্যাক ঐহিকার

তৃতীয় গেমে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন ঐহিকা। ১৩-১১ ব্যবধানে সেই গেম জিতে নেন। একটা সময় ৬-৯ ব্যবধানে পিছিয়ে ছিলেন। কিন্তু মজবুত ডিফেন্স ও দুর্দান্ত ফোরহ্যান্ড উইনারের সুবাদে সুনকে খাদের কিনারায় ঠেলে দেন।

হাসতে-হাসতে চতুর্থ গেমে জয় ঐহিকার, হতবাক বিশ্বের এক নম্বর 

আর এক গেম জিতলেই বিশ্বের এক নম্বর খেলোয়াড়কে হারাবেন - সেরকম পরিস্থিতিতে যে কোনও খেলোয়াড়ের উপর বাড়তি স্নায়ুর চাপ তৈরি হত। কিন্তু ঐহিকা যেন অন্য ধাতুতে গড়া। ১১-৬ গেমে জিতে যান চতুর্থ গেম। সেইসঙ্গে ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে যান। আর বিশ্ব টেবিল টেনিস টিম চ্যাম্পিয়নশিপের গ্রুপ লিগের প্রথম ম্যাচেই ভারতকে জয় এনে দেন।

আরও পড়ুন: প্যারিস অলিম্পিক্সের গ্রুপ অফ ডেথে পড়ল ভারতীয় হকি দল, যোগ্যতা অর্জন করতে ব্যর্থ পাকিস্তান

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহা মাত্র দেড় বছরের, দীপাবলিতে বদলে যাবে রণবীর-আলিয়ার মেয়ের জীবন, কীভাবে? Java Plum: গরমে জমিয়ে জাম খাচ্ছেন! এই আশ্চর্যজনক উপকার পাবেন আন্দোলনের সন্দেশখালিতে মুক্ত বাতাস নিচ্ছে শুধু বিরোধীরা নয় শাসকদলের একাংশও ট্রাম্পের নিশানায় মেক্সিকোর ড্রাগ লর্ডরা, হোয়াইট হাউস ফিরলেই হবে বিশেষ অভিযান IPL 2024: RCB ছিটকে যেতেই বড় রেকর্ড কোহলির, ভাঙলেন ১২ বছর আগের গেইলের নজির বিমানে ঘনঘন ঝঞ্ঝার নেপথ্যেও ভিলেন জলবায়ু পরিবর্তন, ভবিষ্যতে বিপদ বাড়ার আশঙ্কা কাদের প্রেম জীবনে নতুন মোড় আসতে চলেছে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল বিদেশে পড়তে যেতে যা খরচ করেন ভারতীয়রা, অনেক বেশি ব্যয় করেন ঘুরতে গিয়ে বুদ্ধ পূর্ণিমাতে পালিত হবে বৈকাশী বিশাখম, জেনে নিন মুরুগানের এই পুজোর বিশেষত্ব রাজনৈতিক উদ্দেশ্যে ৭৭টি মুসলিম শ্রেণিকে OBC সংরক্ষণ দেওয়া গণতন্ত্রকে অপমান: HC

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.