বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কাকে স্পিনের ফাঁদে জড়িয়ে T20I সিরিজ জিতল প্রোটিয়ারা, ম্যাচের সেরা হলেন রাজস্থান রয়্যালসের নতুন তারকা
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ছবি- টুইটার (@ICC)। 
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ছবি- টুইটার (@ICC)। 

শ্রীলঙ্কাকে স্পিনের ফাঁদে জড়িয়ে T20I সিরিজ জিতল প্রোটিয়ারা, ম্যাচের সেরা হলেন রাজস্থান রয়্যালসের নতুন তারকা

  • মার্কারামও ম্যাচে তিনটি উইকেট নেওয়ার পাপাশি ব্যাট হাতে ২১ রানও করেন তিনি।

বিশব্কাপের আগে নিজের যাচই করে নেওয়ার জন্য এটাই দক্ষিণ আফ্রিকার কাছে শেষে সুযোগ । এডেন মার্করাম, কাগিসো রাবাদারা  মাত্র ১০৩ রানে নির্ধারিত বিশ ওভীরে লঙ্কান বাহিনীকে আটকে বেঁধে রাখতে সক্ষম হন। জবাবে ব্যাটে নেমে ৩৫ বল ও নয় উইকেট হাতে নিয়ে ম্যচ তথা সিরজ জিতে নেন মার্করামরা।

বেশ কিছুদিন দলের বাইরে থাকার পর কুশল পেরেরা এই ম্যাচে মাঠে নেমেই ২৫ বলে ৩০ রানের একটি সাজানো গোছানো ইনিংস খেলেন। বাকি কোন লঙ্কান ব্যাটসম্যানই ইনিংসে দাগ কাটতে ব্যর্থ হন। তাবরেজ শামসি ও মার্কারম তিনটি করে উইকেট নেন। তবে লো স্কোরিং ম্যাচেও রাবাদা দুই ওভার বল করে ২৯ রান দেন। 

জবাবে ব্যাটে নেমে শুরুতেই ৬৮ রানের ওপেনিং পার্টনারশিপের সুবাদে শ্রীলঙ্কার ম্যাচে ফেরার সমান্যটুকু আশাও ভেস্তে দেন কুইন্টন ডি'কক ও রিজা হেন্ডরিক্স। প্রোটিয়া উইকেটরক্ষক ডি'কক ৪৮ বলে ৫৮ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন। রিজা (১৯ বলে ১৮) বেশি রান না করতে পারলেও মার্কারামের সঙ্গে জুটি বেঁঁধে বাকি কাজটা সেরে ফেলেন ডি'কক। শ্রীলঙ্কার হয়ে একমাত্র উইকেটটি নেন সদ্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে সুযোগ পাওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গা। ম্যাচ সেরা হন রাজস্থানে রয়্যালসে সুযোগ পাওয়া তাবরেজ শামসি।

বন্ধ করুন