বাংলা নিউজ > ময়দান > মুশফিকুরের পাশে দাঁড়ালেন তামিম, জানালেন ক্যাচ মিস ম্যাচের অঙ্গ
মুশফিকুর রহিমের সঙ্গে তামিম ইকবাল (ছবি: গুগল)
মুশফিকুর রহিমের সঙ্গে তামিম ইকবাল (ছবি: গুগল)

মুশফিকুরের পাশে দাঁড়ালেন তামিম, জানালেন ক্যাচ মিস ম্যাচের অঙ্গ

  • ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ক্রিকেটের দক্ষতা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই সমর্থকদের। কিন্তু উইকেটরক্ষক হিসেবে মুশফিকুরকে নিয়ে রয়েছে বিস্তর সমালোচনা। সেখানে উইকেটের পিছনে মুশফিকুর রহিমেই আস্থা রাখছে বাংলাদেশ। বিষয়টা নিশ্চিত করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে দাড়িয়ে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান এই মুহূর্তে দলের অন্যতম স্তম্ভ। ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ক্রিকেটের দক্ষতা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই সমর্থকদের। কিন্তু উইকেটরক্ষক হিসেবে মুশফিকুরকে নিয়ে রয়েছে বিস্তর সমালোচনা। 

মূলত সমালোচনার কারণেই অনিচ্ছা সত্ত্বেও টেস্ট ফর্ম্যাট থেকে উইকেট কিপিং ছেড়ে দিয়ে তিনি পুরোপুরি ব্যাটিংয়ে মনোনিবেশ করেছেন। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের আগে ওয়ানডেতে মুশফিকুরের উপরেই আস্থা রাখার কথা জানিয়ে দিলেন অধিনায়ক তামিম ইকবাল।

শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ মে থেকে শুরু হতে চলেছে টাইগারদের ৩ ম্যাচের সাদা বলের সিরিজ। সেখানে উইকেটের পিছনে মুশফিকুর রহিমেই আস্থা রাখছে বাংলাদেশ। বিষয়টা নিশ্চিত করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তামিম জানিয়েছেন ক্যাচ মিস খেলার অঙ্গ। তামিম জানিয়েছেন 'ওর উইকেটকিপিং নিয়ে খুবই খুশি। ক্যাচ মিস বা সুযোগ হাতছাড়া করা,  এগুলো খেলার অংশ। আমি জানি সে কতটা কঠোর পরিশ্রম করে। মুশফিকের বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই। টিম ম্যানেজমেন্ট, কোচ, অধিনায়ক, কারও একটা মিনিটের জন্যও সংশয় নেই যে মুশফিকুর প্রথম ওয়ানডেতে কিপিং করবে। পুরো সিরিজেই সে কিপিং করবে। আমি নিশ্চিত, সে ভালো খেলবে।'

বন্ধ করুন