বাংলা নিউজ > ময়দান > তামিম ইকবালের T20-তে ফেরার সম্ভাবনা কার্যত নেই, এমনই দাবি বাংলাদেশ বোর্ড সভাপতির
তামিম ইকবাল।
তামিম ইকবাল।

তামিম ইকবালের T20-তে ফেরার সম্ভাবনা কার্যত নেই, এমনই দাবি বাংলাদেশ বোর্ড সভাপতির

  • সম্প্রতি তামিম ইকবাল কোনও টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেননি। ২০২০ সালের মার্চে জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ বার টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তামিম। এর পর বিভিন্ন কারণে তাঁকে আর এই ফর্ম্যাটে খেলতে দেখা যায়নি। প্রস্তুতি না থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি।

বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের ভবিষ্যতে টি-টোয়েন্টি আন্তর্জাতি ম্যাচ খেলার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান দাবি করেছেন, এই ফরম্যাটে খেলতে আগ্রহীই নন তামিম ইকবাল।

সম্প্রতি তিনি কোনও টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেননি। ২০২০ সালের মার্চে জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ বার টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তামিম। এর পর বিভিন্ন কারণে তাঁকে আর এই ফর্ম্যাটে খেলতে দেখা যায়নি। প্রস্তুতি না থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মিনিস্টার ঢাকা এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ম্যাচ দেখতে এসেছিলেন নাজমুল। এ দিন চট্টগ্রামের ১৬১ রান তাড়া করে জিততে পারেনি মিনিস্টার ঢাকা। রান তাড়া করতে নেমে তামিম ইকবাল ৪৫ বলে ৫২ রান করেন। তবু তিনি দলকে জেতাতে পারেননি।

তবে এই ম্যাচের পর বোর্ড প্রধান বলেন, ‘ওর সাথে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম, টি-টোয়েন্টিতে আবার ফেরৎ আসার জন্য। বলেছিলাম, টি-টোয়েন্টি খেলা না ছাড়তে। ও আমাদের সেরা ওপেনার। অবশ্যই দলে থাকা উচিত, ওকে বলেছিলাম সে কথা। টেলিফোনে কথা হয়েছিল। তবে ও আমাকে জোর করতে বারণ করেছে। কারণ ওর দাবি, আমি বললে ওকে ফেরৎ আসতেই হবে। তবে ও এই ফরম্যাটে খেলতেই চায় না। এটা শোনার পর আমার মনে হয়েছে, ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায়, তাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক হবে না।’

বন্ধ করুন