বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলের হয়ে ও শেষ ম্যাচটি খেলে ফেলেছে, কোন ক্রিকেটারের সম্পর্কে এমন বললেন পার্থিব প্যাটেল?
ভারতীয় ক্রিকেট দল। ছবি- বিসিসিআই।
ভারতীয় ক্রিকেট দল। ছবি- বিসিসিআই।

ভারতীয় দলের হয়ে ও শেষ ম্যাচটি খেলে ফেলেছে, কোন ক্রিকেটারের সম্পর্কে এমন বললেন পার্থিব প্যাটেল?

  • গোটা ইংল্যান্ড সফরে ভারতীয় ক্রিকেটার মাত্র ১৫.৫৭-র গড় নিয়ে মোট ১০৯ রানই করতে পেরেছেন।

করোনার জেরে সময়ের আগেই ভারতের ইংল্যান্ড শেষ হয়েছে। ভারতীয় দলের ক্রিকেটাররা ইতিমধ্যেই বিলেত থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে আসন্ন আইপিএলের জন্য নিজের নিজের ফ্রাঞ্চাইজিতেও যোগ দিয়েছেন। তবে সফর শেষে ভারত ২-১ সিরিজে এগিয়ে থাকলেও কিছু সমস্যার এখনও কোন সমাধান করতে হবে তাদের। এর মধ্যে সবচেয়ে বড় প্রশ্নচিহ্ন যে বিষয়ে, তা হল অজিঙ্কা রাহানের ফর্ম।

গোটা ইংলিশ সফরেই রাহানের ফর্ম চর্চার কেন্দ্রবিন্দুতে ছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে সাত ইনিংসে একটি অর্ধশতরানসহ মাত্র ১৫.৫৭-র গড় নিয়ে মোট ১০৯ রানই করতে পেরেছেন ভারতীয় সহ-অধিনায়ক। দলে বারংবার তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন উঠলেও অধিনায়ক বিরাট কোহলি কিন্তু তাঁকে সুযোগ দিয়ে নিজের ভরসা জ্ঞাপনই করেছেন। তবে তাতে সমালোচনা কমেনি বিন্দুমাত্র। 

রাহানের বিষয়ে মন্তব্য করতে গিয়ে প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক পার্থিব প্যাটেল দাবি করেন, মিডল অর্ডার ব্যাটসম্যান জাতীয় দলের জার্সি গায়ে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন। আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে পার্থিব বলেন, ‘আমার মনে হয় এটাই রাহানের শেষ ইনিংস (ওভালে) ছিল। ২০১৬ সালে রাহানের সর্বাধিক ৫১.৪ ব্যাটিং গড় ছিল, যা এখন কমতে কমতে ৩৯ এসে দাঁড়িয়েছে। ভীষণ রকমভাবে ওর ফর্ম পড়েছে।’  

ভারতীয় দলের অন্দরমহল থেকে মোটামুটি সকলে রাহানের অতীত পারফরম্যান্সের কছা মনে করিয়ে দিয়ে দলে তাঁর গুরুত্ব বোঝানোর চেষ্টা করলেও মুম্বইকরের ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন ওঠাটাই স্বাভাবিক বলে দাবি করেন পার্থিব। ‘ওর মধ্যে যে ধারাবাহিকতার অভাব রয়েছে, সেই বিষয়ে কোন সন্দেহ নেই। যেসব খেলোয়াড়রা ধারাবাহিকভাবে পারফর্ম করেনা, তাদের নিয়ে তো প্রশ্ন উঠবেই।’ মত তাঁর। রাহানে দলে আবারও সুযোগ পান কি না এবং পেলেও রান করতে সক্ষম হন কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন