বাড়ি > ময়দান > সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল! তাই বাতিল হতে চলেছে কোহলিদের ইংল্যান্ড সিরিজ
বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যান। ছবি- গেটি ইমেজেস।
বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যান। ছবি- গেটি ইমেজেস।

সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল! তাই বাতিল হতে চলেছে কোহলিদের ইংল্যান্ড সিরিজ

  • করোনা মহামারির জন্য পরিত্যক্ত হতে চলেছে নিউজিল্যান্ড-এ দলের ভারত সফরও।

করোনা মহামারির জন্য ইতিমধ্যেই বাতিল হয়েছে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে সফর। এবার পরিত্যক্ত হতে চলেছে ঘরের মাঠে কোহলিদের ইংল্যান্ড সিরিজও।

দু'টি সীমিত ওভারের সিরিজ খেলতে সেপ্টেম্বরে ভারতে আসার কথা ছিল ব্রিটিশদের। তবে এদেশে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সিরিজ বাতিল হতে চলেছে বলে জানালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এখনও এসম্পর্কে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

সংবাদ সংস্থা পিটিআইকে বোর্ড কর্তা জানান, সেপ্টেম্বরে ৩টি ওয়ান ডে ও ৩টি টি-২০ খেলতে ইংল্যান্ড দলের ভারতে আসার কথা থাকলেও তা সম্ভবত বাতিল হতে চলেছে। শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলেক বৈঠকের পর বোর্ডের তরফে সিরিজ বাতিলের কথা ঘোষণা করা হতে পারে।

বিসিসিআই কর্তা বলেন, ‘সেপ্টেম্বরে ইংল্যান্ডের এখানে ৬টি ম্যাচ খেলার কথা ছিল। বর্তমান পরিস্থিতিতে এটা নিশ্চিত যে, তারা সফরে আসছে না। আশা করছি শুক্রবারের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে ভারতীয় দলের ফিউচার ট্যুর প্রোগাম নিয়ে আলোচনার পর বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হতে পারে সিরিজ বাতিলের কথা।’

বিসিসিআইয়ের তরফে করোনা ভাইরাসের প্রসঙ্গ উত্থাপন করা হলেও শোনা যাচ্ছে সিরিজ বাতিল করার আসল কারণ হল আইপিএল। ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে সেপ্টেম্বরের শেষ দিকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন করতে। ঠিক সেই সময়েই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার কথা ছিল ভারতীয় দলের। আইপিএলের সম্ভাব্য সূচির সঙ্গে সংঘাত বাঁধতে পারে এই আশঙ্কাতেই আগেভাগে বাতিল করা হতে চলেছে দ্বি-পাক্ষিক সিরিজ। ব্রিটিশ সংবাদমাধ্যমে এমনটাই খবর। ইংল্যান্ডের সংবাদমাধ্যম সূত্রে এও জানা যাচ্ছে যে, পরের বছর সেপ্টেম্বরে সংক্ষিপ্ত অবসরে স্থগিত হয়ে যাওয়া সিরিজ খেলতে ভারতে আসতে পারে ইংল্যান্ড।

ইংল্যান্ড ছাড়াও অগস্টে নিউজিল্যান্ড-এ দলের ভারত সফরে আসার কথা ছিল। সেই সিরিজও পরিত্যক্ত হতে চলেছে বলেই শোনা যাচ্ছে। ক'দিন আগে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে, লকডাউনের পর কোহলিরা প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলবে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সুতরাং, তার আগে ভারতের সব দ্বি-পাক্ষিক সিরিজই বাতিল হতে চলেছে বলে ধরে নেওয়া যায়।

বন্ধ করুন