বাংলা নিউজ > ময়দান > The Ashes: একা লড়লেন জো রুট, বক্সিং ডে টেস্টের শুরুতেই বিপাকে ইংল্যান্ড

ইতিমধ্যেই চলতি অ্যাসেজ সিরিজে ০-২ ব্যবধানে পিছিয়ে থাকা ইংল্যান্ড তৃতীয় টেস্টের শুরুতেই বিপাকে। মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান ব্রিটিশ অধিনায়ক জো রুট। যদিও তাঁর একক প্রচেষ্টা ইংল্যান্ডের হাতে পর্যাপ্ত রসদ এনে দিতে পারেনি।

মেলবোর্নে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথম দিনে ৬৫.১ ওভারে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৮৫ রানে। হাফ-সেঞ্চুরি করেন জো রুট। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ৮২ বলে ৫০ রান করে স্টার্কের বলে আউট হন।

বাকিদের মধ্যে জনি বেয়ারস্টো ৩৫, বেন স্টোকস ২৫, ওলি রবিনসন ২২, ডেভিড মালান ১৪, জ্যাক লিচ ১৩ ও জ্যাক ক্রাউলি ১২ রান করেন। জোস বাটলার ৩ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি ওপেনার হাসিব হামিদ।

অস্ট্রেলিয়ার হয়ে ৩৬ রানে ৩টি উইকেট নিয়েছেন ক্যাপ্টেন প্যাট কামিন্স। ৩৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন ন্যাথন লিয়ঁও। ২টি উইকেট দখল করেন মিচেল স্টার্ক। ১টি করে উইকটে নেন স্কট বোল্যান্ড ও ক্যামেরন গ্রিন।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে ১৬ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ৬১ রান তুলেছে। ৫টি বাউন্ডারির সাহায্যে ৪২ বলে ৩৮ রান করে অ্যান্ডারসনের বলে আউট হয়েছেন ডেভিড ওয়ার্নার। মার্কাস হ্যারিস ২০ রানে অপরাজিত রয়েছেন। নাইটওয়াচম্যান লিয়ঁ এখনও খাতা খুলতে পারেননি।

বন্ধ করুন