বাংলা নিউজ > ময়দান > নিজের অজান্তেই ফাঁদে পা, গাব্বায় হ্যাজেলউডকে নিয়ে চূড়ান্ত কৌতুক বার্মি আর্মির
জোস হ্যাজেলউড। ছবি- গেটি/টুইটার।
জোস হ্যাজেলউড। ছবি- গেটি/টুইটার।

নিজের অজান্তেই ফাঁদে পা, গাব্বায় হ্যাজেলউডকে নিয়ে চূড়ান্ত কৌতুক বার্মি আর্মির

  • কৌশলে স্যান্ডপেপার কাণ্ডের স্বীকারোক্তিতে অজি পেসারকে দিয়ে সই করিয়ে নিল বার্মি আর্মি। কী লেখা ছিল জানেন? 

গাব্বায় অ্যাসেজের প্রথম টেস্টে কার্যত আত্মসমর্পণ করে হার মানে ইংল্যান্ড। যদিও তাদের সমর্থকদল বার্মি আর্মির দৌরাত্ম্য তাতে বিন্দুমাত্র কমেনি। অস্ট্রেলিয়াকে মাঠের বাইরে মানসিকভাবে কোণঠাসা করতে তারা সবরকম প্রচেষ্টা চালিয়ে যায়।

কারণে-অকারণে প্রতিপক্ষ ক্রিকেটারদের বিদ্রুপ করা বার্মি আর্মির স্বভাবে পরিণত হয়েছে। তবে ব্রিসবেন টেস্ট চলাকালীন জোস হ্যাজেলউডকে নিয়ে যেভাবে কৌতুক করতে দেখা গেল বার্মি আর্মিকে, তা এককথায় নজিরবিহীন। নিজের অজান্তেই হ্যাজেলউড ইংল্যান্ডের সমর্থকদলের ফাঁদে পা দিয়ে বসেন।

আসলে গাব্বা টেস্টের চতুর্থ দিনে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার ফাঁকে হ্যাজেলউড অনুরাগীদের অটোগ্রাফের আবদার মেটাচ্ছিলেন। সই শিকারীদের নিজেদের সঙ্গে প্রিয় তারকার ছবি নিয়ে এসে তাতে সই সংগ্রহ করে রাখা অতি পরিচিত ঘটনা। হ্যাজেলউড স্বাভাবিকভাবেই গ্যালারির সমর্থকের হাতে থাকা তাঁর নিজের একটি ছবিতে সই করে দেন। তবে ছবিটির নীচে কী লেখা ছিল, তা খেয়াল করে দেখেননি তিনি।

আসলে ছবিটির নীচে লেখা ছিল, ‘আমি জোশুয়া 'জোশি' হ্যাজেলউড শপথ করে বলছি যে, আমি জানতাম এটি স্যান্ডপেপার ছিল।'

ফিল্ডিংয়ের ফাঁকে অটোগ্রাফ দেওয়া কোনও ক্রিকেটারের পক্ষে সই করার আগে কাগজে নিতান্ত ছোট হরফে কী লেখা রয়েছে, তা পড়ে দেখা কোনওভাবেই সম্ভব ছিল না। সেই সুযোগটাকে কাজে লাগিয়েই বার্মি আর্মি কার্যত স্যান্ডপেপার কাণ্ড নিয়ে হ্যাজেলউডের অবগতির স্বীকারোক্তিতে সই করিয়ে নেন তারকা পেসারকে দিয়ে। পরে সেই ছবিটি বার্মি আর্মি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। তারা ক্যাপশনে লেখে, ‘জোস হ্যাজেলউজ এইমাত্র বাউন্ডারিতে এটায় সই করে দেন। আমরা এটা জানতাম।’

বন্ধ করুন