বাংলা নিউজ > ময়দান > বাসেলে চলছে ‘ফেডেরার এক্সপ্রেস’, নিজের নামাঙ্কিত ট্রামে চাপলেন রজার

বাসেলে চলছে ‘ফেডেরার এক্সপ্রেস’, নিজের নামাঙ্কিত ট্রামে চাপলেন রজার

‘ফেডেরার এক্সপ্রেস’-এর সামনে দাঁড়িয়ে  রজার ফেডেরার (ছবি:ইনস্টাগ্রাম)

সুইত্‍জারল্যান্ডের রাজধানী বাসেলে রজার ফেডেরারের নামে চালু হল নতুন ট্রাম। সেই ট্রামের নাম রাখা হয়েছে ফেডেরার এক্সপ্রেস। নিজের নামাঙ্কিত ট্রামে চেপে বিভিন্ন মুহূর্তের ছবি তুললেন ফেডেরার।

সুইত্‍জারল্যান্ডের রাজধানী বাসেলে রজার ফেডেরারের নামে চালু হল নতুন ট্রাম। সেই ট্রামের নাম রাখা হয়েছে ফেডেরার এক্সপ্রেস। নিজের নামাঙ্কিত ট্রামে চেপে বিভিন্ন মুহূর্তের ছবি তুললেন ফেডেরার। নিজের নাম লেখা ট্রামের সামনে দাঁড়িয়ে থাকার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ফেডেরার। সঙ্গে লিখেছেন, ‘মনে হচ্ছে এখনই চড়ে বসি। এই সম্মানের জন্য অনেক ধন্যবাদ। রোজ ৮ নম্বর ট্রাম ধরে একসময় অনুশীলনে যেতাম। মনে হচ্ছে যেন সেটা গতকালের ব্যাপার’।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেডেরার হাঁটুর চোটের জন্য দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন। সম্প্রতি এটিপি ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের মধ্যেও নেই তিনি। টেনিস কোর্টে শেষ বার ফেডেরারকে দেখা গিয়েছে উইম্বলডনে। কোয়ার্টার ফাইনালে পোলান্ডের হুবার্ট হুরকাজের কাছে হেরে গিয়েছিলেন তিনি। এরপর টোকিও অলিম্পিক্স এবং ইউএস ওপেন থেকে নাম তুলে নেন। তিনি জানিয়েছিলেন, ঘাসের কোর্টে খেলার সময়েই ফের হাঁটুতে চোট পেয়েছিলেন। ফলে বাধ্য হয়েই অলিম্পিক্স থেকে নাম তুলে নিয়েছিলেন তিনি। এরপর অগস্টে ফেডেরার জানান, চলতি বছরে আর তাঁকে খেলতে দেখা যাবে না।

দুরন্ত গতির সার্ভিস এবং দুর্দান্ত ব্যাকহ্যান্ডের জন্য তিনি টেনিসবিশ্বে ‘ফেড এক্সপ্রেস’ নামে পরিচিত। এ বার সেই নামেই তাঁর দেশে ট্রাম চালু করা হল। রজার ফেডেরারের নাম অনুসারে বাসেলে নতুন ট্রামের উদ্বোধন করা হয়েছে। নতুন সেই ট্রামের নাম রাখা হয়েছে ‘ফেডেরার এক্সপ্রেস’। সেই ট্রামের সামনে দাঁড়িয়ে ছবিও দিয়েছেন সুইৎজারল্যান্ডের টেনিস-তারকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

New Zealand বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ৫টা ৫০ থেকে ওই লাইনে বিকল ছিল সিগন্যাল, কাঞ্চনজঙ্ঘা ট্রেন দুর্ঘটনায় বড় আপডেট রিভুর আগে ইন্ডাস্ট্রিরই একজনের সঙ্গে সিরিয়াস সম্পর্কে ছিলেন দিতিপ্রিয়া, কে তিনি? গ্রীষ্মের তাপকে গায়ে মেখে সিদ্ধার্থর সঙ্গে এবার মিউনিখে মাতলেন অদিতি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রেলমন্ত্রী ঘটনাস্থলে বাংলায় শ্যুট শেষ, এবার মধ্যপ্রদেশ ছুটছে ভুল ভুলাইয়া টিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন 'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড় কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে

T20 WC 2024

পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.