বাংলা নিউজ > ময়দান > বাসেলে চলছে ‘ফেডেরার এক্সপ্রেস’, নিজের নামাঙ্কিত ট্রামে চাপলেন রজার
‘ফেডেরার এক্সপ্রেস’-এর সামনে দাঁড়িয়ে  রজার ফেডেরার (ছবি:ইনস্টাগ্রাম)
‘ফেডেরার এক্সপ্রেস’-এর সামনে দাঁড়িয়ে  রজার ফেডেরার (ছবি:ইনস্টাগ্রাম)

বাসেলে চলছে ‘ফেডেরার এক্সপ্রেস’, নিজের নামাঙ্কিত ট্রামে চাপলেন রজার

  • সুইত্‍জারল্যান্ডের রাজধানী বাসেলে রজার ফেডেরারের নামে চালু হল নতুন ট্রাম। সেই ট্রামের নাম রাখা হয়েছে ফেডেরার এক্সপ্রেস। নিজের নামাঙ্কিত ট্রামে চেপে বিভিন্ন মুহূর্তের ছবি তুললেন ফেডেরার।

সুইত্‍জারল্যান্ডের রাজধানী বাসেলে রজার ফেডেরারের নামে চালু হল নতুন ট্রাম। সেই ট্রামের নাম রাখা হয়েছে ফেডেরার এক্সপ্রেস। নিজের নামাঙ্কিত ট্রামে চেপে বিভিন্ন মুহূর্তের ছবি তুললেন ফেডেরার। নিজের নাম লেখা ট্রামের সামনে দাঁড়িয়ে থাকার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ফেডেরার। সঙ্গে লিখেছেন, ‘মনে হচ্ছে এখনই চড়ে বসি। এই সম্মানের জন্য অনেক ধন্যবাদ। রোজ ৮ নম্বর ট্রাম ধরে একসময় অনুশীলনে যেতাম। মনে হচ্ছে যেন সেটা গতকালের ব্যাপার’।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেডেরার হাঁটুর চোটের জন্য দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন। সম্প্রতি এটিপি ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের মধ্যেও নেই তিনি। টেনিস কোর্টে শেষ বার ফেডেরারকে দেখা গিয়েছে উইম্বলডনে। কোয়ার্টার ফাইনালে পোলান্ডের হুবার্ট হুরকাজের কাছে হেরে গিয়েছিলেন তিনি। এরপর টোকিও অলিম্পিক্স এবং ইউএস ওপেন থেকে নাম তুলে নেন। তিনি জানিয়েছিলেন, ঘাসের কোর্টে খেলার সময়েই ফের হাঁটুতে চোট পেয়েছিলেন। ফলে বাধ্য হয়েই অলিম্পিক্স থেকে নাম তুলে নিয়েছিলেন তিনি। এরপর অগস্টে ফেডেরার জানান, চলতি বছরে আর তাঁকে খেলতে দেখা যাবে না।

দুরন্ত গতির সার্ভিস এবং দুর্দান্ত ব্যাকহ্যান্ডের জন্য তিনি টেনিসবিশ্বে ‘ফেড এক্সপ্রেস’ নামে পরিচিত। এ বার সেই নামেই তাঁর দেশে ট্রাম চালু করা হল। রজার ফেডেরারের নাম অনুসারে বাসেলে নতুন ট্রামের উদ্বোধন করা হয়েছে। নতুন সেই ট্রামের নাম রাখা হয়েছে ‘ফেডেরার এক্সপ্রেস’। সেই ট্রামের সামনে দাঁড়িয়ে ছবিও দিয়েছেন সুইৎজারল্যান্ডের টেনিস-তারকা।

বন্ধ করুন