বাংলা নিউজ > ময়দান > চলতি বক্সিং ডে টেস্টের মাঝেই অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন T20I অধিনায়ক

চলতি বক্সিং ডে টেস্টের মাঝেই অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন T20I অধিনায়ক

বক্সিং ডে টেস্টের মাঝেই অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা খেলোয়াড় ফারহান বেহারডিয়ান (ছবি-আইসিসি)

অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা খেলোয়াড়, শেয়ার করলেন বিশেষ পোস্ট। সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ফারহান বেহারডিয়ান। ২৭ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ফারহান বেহারডিয়ান। ২৭ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। একদিকে অস্ট্রেলিয়া ও আফ্রিকার মধ্যে বক্সিং ডে টেস্ট খেলা হচ্ছে, অন্যদিকে অবসরের ঘোষণা করে দিলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার। তবে ফারহান বেহারডিয়ান সেই টেস্টের অংশ ছিলেন না। ফারহান বেহারডিয়ানের বয়স বর্তমানে ৩৯ বছর। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক করেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করার দশ বছর পর ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন তিনি। ফারহান ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন।

আরও পড়ুন… সামলে রেখেছি রামিজ রাজার জিনিস, ফেরত দিয়ে দেব, আশ্বাস PCB কর্তার

ফারহান বেহারডিয়ান একটি টুইটার পোস্টের মাধ্যমে নিজের অবসরের ঘোষণা করে ছিলেন। এই পোস্টে তিনি জানিয়েছেন কীভাবে তাঁর জীবনের ১৮টি বছর এসেছে এবং কেটে গিয়েছে। ফারহান ২০০৪ সালে তার প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক করেছিলেন। এই সময়ের মধ্যে ফারহান বেহারডিয়ান ৯৭টি আন্তর্জাতিক ম্যাচ সহ মোট ৫৬০টি পেশাদার ম্যাচ খেলেছেন এবং মোট ১৭টি ট্রফি জিতেছেন।

আরও পড়ুন… দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভেরিয়েন্টের আতঙ্ক! প্রাক্তন প্রোটিয়া অল-রাউন্ডারের আশা সফর বাতিল করবে না ভারত

ফারহান বেহারডিয়ান মোট ৪টি বিশ্বকাপ খেলেছেন। ২০১২, ২০১৪ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি দক্ষিণ আফ্রিকা দলের সদস্য ছিলেন। এছাড়া ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপেও দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন ফারহান বেহারডিয়ান। একই সময়ে, তিনি ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলের নেতৃত্ব দিয়েছিলেন। ফারহান ২০১৮ সালে শেষবার দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসাবে মাঠে নেমে ছিলেন। নিজের বিদায়ী পোস্টে ফারহান বেহারডিয়ান আরও ধন্যবাদ জানিয়েছেন নিজের পরিবার, বন্ধুবান্ধব, কোচ এবং সাপোর্ট স্টাফ সহ সকলকে।

আরও পড়ুন… PAK vs NZ: প্রথম ইনিংসে পাকিস্তান তুলল ৪৩৮, জবাব জমাট কিউয়ি ওপেনাররা

ফারহান বেহারডিয়ান দক্ষিণ আফ্রিকার হয়ে ওডিআই এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। মোট ৫৯টি ওয়ানডে খেলে ৩০.৬৮ গড়ে ১০৭৪ রান করেছেন। বোলিং করতে গিয়ে নিজের নামে নিয়েছেন ১৪ উইকেট। এর বাইরে ৩৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ব্যাটিং করে ৩২.৩৭ গড়ে ও ১২৮.২১ স্ট্রাইক রেটে ৫১৮ রান করেছেন ফারহান বেহারডিয়ান। বোলিং করতে গিয়ে নিয়েছেন ৩টি উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা ভিডিয়ো: BAN vs NED ম্যাচে পুল করতে গিয়ে বল লাগল তানজিদ হাসানের হেলমেটের গ্রিলে বিশ্ব জুনিয়র মেয়েদের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ভারতের দিব্যা দেশমুখ নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ভিন ধর্মে বিয়ে চেপে রাখার চেষ্টা? সোনাক্ষি-জাহিরের বিয়ে নিয়ে কী বললেন পুনম ধিলন পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, কোথা থেকে মিলল?‌ দৃষ্টি শক্তি বাড়াতে মাত্র এক চামচই যথেষ্ট! কী এই উপাদান ‘‌আর কিছু বলব না’‌, নয়াদিল্লি থেকে ফিরে মুখে লাগাম টানলেন দিলীপ ঘোষ, কোন অঙ্কে? লোকসভার স্পিকার নির্বাচন কবে হবে?‌ নির্দেশিকা জারি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্যারিস অলিম্পিক গেমসে খেলবেন না লিওনেল মেসি, খেলতে পারেন ২০২৬ ফুটবল বিশ্বকাপে

T20 WC 2024

ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.