বাংলা নিউজ > ময়দান > রান করার নাম নেই, শুধু অঙ্গভঙ্গি, কোহলিকে 'সবচেয়ে অপছন্দের' ক্রিকেটারের তকমা ব্রিটিশ মিডিয়ার

রান করার নাম নেই, শুধু অঙ্গভঙ্গি, কোহলিকে 'সবচেয়ে অপছন্দের' ক্রিকেটারের তকমা ব্রিটিশ মিডিয়ার

বিরাট কোহলির সেলিব্রেশন।

ব্রিটিশ মিডিয়া কোহলির এই সেলিব্রেশনে একেবারেই খুশি নন। তার উপর আবার ভারত পঞ্চম টেস্টে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছে। যার ফলে কোহলিকে নিয়ে ব্রিটিশ মিডিয়ার ক্ষোভ আরও বেড়ে গিয়েছে। তারা কোহলির এমন আচরণকে লজ্জাজনক, বিরক্তিকর এবং অসহ্য বলে অভিহিত করেছে।

এজবাস্টনে টেস্টে বিরাট কোহলির আগ্রাসী সেলিব্রেশনকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে। এই ঘটনা বিশ্ব জুড়ে ভক্ত এবং মিডিয়াকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে। কেউ কেউ কোহলির আগ্রাসন প্রকাশের পক্ষে থাকলেও, অন্যরা তা নয়। ফিল্ডিংয়ের সময়ে কোহলি অত্যন্ত সোচ্চার এবং সক্রিয় ছিলেন। প্রথম ইনিংসে ইংল্যান্ডের উইকেটরক্ষক জনি বেয়ারস্টো ১০৬ রানে আউট হওয়ার পরে, কোহলি তাঁকে ফ্লাইং কিস ছুড়ে দিয়েছিলেন। তার পরে আবার দ্বিতীয় ইনিংসে ওপেনিং ব্যাটার অ্যালেক্স লিস রান আউট হওয়ার পর কোহলির আক্রমণাত্মক সেলিব্রেশন নিয়ে প্রশ্ন উঠেছে। কোহলিকে রীতিমতো চিৎকার করতে, লাফাতে এবং শূন্যে হাত মুঠি করে ছুড়তে দেখা গিয়েছে।

ব্রিটিশ মিডিয়া অবশ্য কোহলির এই সেলিব্রেশনে একেবারেই খুশি নন। তার উপর আবার ভারতে পঞ্চম টেস্টে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছে। যার ফলে কোহলিকে নিয়ে ব্রিটিশ মিডিয়ার ক্ষোভ আরও বেড়ে গিয়েছে। তারা কোহলির এমন আচরণকে লজ্জাজনক, বিরক্তিকর এবং অসহ্য বলে অভিহিত করেছে। ইংলিশ মিডিয়ার বেশ কিছু বিখ্যাত ব্যক্তিত্ব এমন কী সাধারণ মানুষও কোহলির আচরণের তীব্র সমালোচনা করেছেন।

প্রথম ইনিংসে, কোহলি এবং বেয়ারস্টো উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েছিলেন। প্রথমে কোহলিই বেয়ারস্টোকে স্লেজ করেন। তিনি তাঁকে বলেছিলেন, ‘সাউদির চেয়ে একটু দ্রুত, না?’ তিনি আসলে ইঙ্গিত করেছিলেন যে ভারতীয় পেস আক্রমণ নিউজিল্যান্ডের বোলিং লাইন আপের চেয়ে অনেক ভালো। তবে এর জবাবে বেয়ারস্টো সেঞ্চুরি করেছিলেন।

এ দিকে ব্যাট হাতে কোহলি খুব খারাপ ছন্দে ছিলেন। দুই ইনিংসেই তিনি হতাশ করেছেন। প্রথম ইনিংসে ১১ এবং দ্বিতীয় ইনিংসে মাত্র ২০ করেন। কোহলি, যিনি ২০১৮ সালে ভারতের ইংল্যান্ড সফরে ৫৯৩ রান করেছিলেন। তবে গত বার থেকে চলতে থাকা টেস্ট সিরিজের পাঁচ ম্যাচের ১০ ইনিংস মিলিয়ে কোহলি দু'টি হাফ সেঞ্চুরি সহ মাত্র ২৪৯ রান করেছেন।

বন্ধ করুন