বাংলা নিউজ > ময়দান > মারাদোনার মৃত্যুতে নতুন মোড়, ৭ জনের বিরুদ্ধে খুনের অভিযোগ, উঠছে চিকিৎসকেদের নাম
দিয়েগো মারাদোনা ও মারাদোনার স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক (ছবি: গুগল)
দিয়েগো মারাদোনা ও মারাদোনার স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক (ছবি: গুগল)

মারাদোনার মৃত্যুতে নতুন মোড়, ৭ জনের বিরুদ্ধে খুনের অভিযোগ, উঠছে চিকিৎসকেদের নাম

  • দিয়েগো মারাদোনার মৃত্যু নিয়ে বহু প্রশ্ন উঠেছিল বিশ্ব জুড়ে। মারাদোনার মৃত্যুকে স্বাভাবিক মানতে চাননি অনেকেই। যেই তালিকায় ছিলেন মারাদোনার দুই কন্যা। তারাই মারাদোনার মৃত্যু নিয়ে মামালা করেন। এরই মাঝে তদন্ত শুরু হল ৭ জনের বিরুদ্ধে। মারাদোনাকে পরিকল্পনা মাফিক খুন করার অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

ফুটবলের ভগবান দিয়েগো মারাদোনার মৃত্যু কি স্বাভাবিক, নাকি মারাদোনাকে হত্যা করা হয়েছে। দিয়েগো মারাদোনার মৃত্যু নিয়ে বহু প্রশ্ন উঠেছিল বিশ্ব জুড়ে। যদিও ৬০ বছর বয়সে মারাদোনা হার্ট অ্যাটাকে মারা য়ান বলে খবর তবুও এই মৃত্যু ঘিরে অনেক তথ্য উঠে আসছিল। মারাদোনার এই মৃত্যুকে স্বাভাবিক মানতে চাননি অনেকেই। যেই তালিকায় ছিলেন মারাদোনার দুই কন্যা। তারাই মারাদোনার মৃত্যু নিয়ে মামালা করেন। 

এরই মাঝে তদন্ত শুরু হল ৭ জনের বিরুদ্ধে। মারাদোনাকে পরিকল্পনা মাফিক খুন করার অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে। আদালত সূত্রে এমনটাই খবর পাওয়া যাচ্ছে। ‘চূড়ান্ত অভিপ্রায় সহ সাধারণ হত্যা’। গত বছর ২৫ নভেম্বর মারা গিয়েছিলেন মারাদোনা। জানা হয়েছিল হৃদরোগে আক্রান্ত হন মারাদোনা। তবে তাঁর মৃত্যু নিয়ে তদন্ত শুরু হয়। সেই তদন্তেই জানা গিয়েছে তাঁর চিকিৎসায় গাফিলতি হয়েছে। খবর পাওয়া গিয়েছে মৃত্যুর ব্রেন সার্জারি করা হয়েছিল। 

 মারাদোনার মৃত্যু মামলায় যেই ৭ জনের নাম জড়িয়েছে তারা প্রত্যেকেই চিকিৎসা জগতের সঙ্গে জড়িত। অভিযুক্তদের মধ্যে রয়েছেন স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ। অভিযোগ প্রমাণিত হলে ৮ থেকে ২৫ বছরের জন্য কারাদণ্ড হতে পারে তাঁদের। 

আদালতের তরফ থেকে অভিযুক্তদের দেশ ছাড়তে মানা করা হয়েছে। মারাদোনার ২ মেয়ে এই অভিযোগ দায়ের করেছেন। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর মারাদোনার শরীর আরও খারাপ হয়ে যাওয়ার জন্য লুককে দায়ি করেন মারাদোনার ২ মেয়ে। এরপরেই তদন্ত শুরু করেছে আদালত।

বন্ধ করুন