বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডকে নিরাপত্তা দিতে সাত দিনে ২৭ লক্ষ টাকার বিরিয়ানি হজম করল পাকিস্তান পুলিশ!
বাবার আজম ও বিরিয়ানি
বাবার আজম ও বিরিয়ানি

নিউজিল্যান্ডকে নিরাপত্তা দিতে সাত দিনে ২৭ লক্ষ টাকার বিরিয়ানি হজম করল পাকিস্তান পুলিশ!

মাঠে গড়ায়নি বল, পাকিস্তান পুলিশের ২৭ লক্ষ টাকার বিরিয়ানির বিল দেখে PCB-র মাথায় হাত। 

নিউজিল্যান্ডের ক্রিকেটারদের নিরাপত্তার আড়ালে ২৭ লক্ষ টাকার বিরিয়ানি হজম করল পাকিস্তান পুলিশ! যা নিয়ে তোলপাড় পাকিস্তান ক্রিকেট মহল। নিউজিল্যান্ড ক্রিকেট দলের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মীদের তরফ থেকে বিরিয়ানি খাওয়ার বিল জমা করলে পাকিস্তান ক্রিকেট বোর্ড হতবাক হয়ে যায়। প্রায় সাত দিনে ২৭ লক্ষ টাকার বিরিয়ানি খেয়ে ফেলেছে পাকিস্তান পুলিশ। 

১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড দল। সফরকে ঘিরে বিপুল আয়োজন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিরাপত্তার অযুহাত দেখিয়ে একটি ম্যাচও না খেলে দেশে ফিরে যায় কিউয়িরা। এতে পিসিবির বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে। পাক গণমাধ্যমের খবর, সিরিজ বাতিল হওয়ায় দেড় মিলিয়ন ডলার বা ১৩ কোটি টাকা ক্ষতির মুখে পড়েছে পিসিবি। প্রশ্নও উঠেছে এতো বড় অঙ্কের খরচ কি করে হল?

খরচের খতিয়ান খতিয়ে দেখতে যে পিসিবি তথ্য পেয়েছে তাতে সকলের চোখ কপাল উঠেছে। সূত্রের খবরে বলা হয়েছে, কিউয়ি দলকে সুরক্ষার জন্য পাকিস্তান সেনাবাহিনীর সাথে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে ৫ টি এসপি এবং ৫০০ এরও বেশি এসএসপি মোতায়েন করা হয়েছিল। সিরিজ বাতিল হওয়ার আগে পর্যন্ত মোট ৭ থেকে ৮ দিন পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করেন। আর সেসব পুলিশদের বিরিয়ানি খাওয়াতেই নাকি পিসিবির খরচ হয়েছে ২৭ লাখ টাকা। এই অর্থই এখন বেশ ভারী লাগছে পিসিবির কাছে। কারণ পুলিশকে এত বিরিয়ানি খাইয়েও নিউজিল্যান্ড দলকে বোঝানো গেল না যে, তারা নিরাপদ।

প্রায় এক সপ্তাহ ধরে, নিরাপত্তাকর্মীদের দিনে দুবার বিরিয়ানি পরিবেশন করা হয়েছিল, যার মূল্য ছিল ২৭ লক্ষ টাকা। এই বিলটি যখন অর্থ মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য পাঠানো হয়েছিল তখন এটি প্রকাশ করা হয়েছিল। ২৭ লক্ষ টাকার বিপুল পরিমাণ দেখার পর, অর্থ মন্ত্রণালয় বিলটি আটকে রেখেছে এবং এটি এখনও পাস করা হয়নি। এখন দেখার বিষয় হবে যে পিসিবি এই বিলটি নিয়ে কী করে। আশা করা হচ্ছে পিসিবি ক্ষতিপূরণ হিসেবে নিউজিল্যান্ড ক্রিকেট থেকে এই আর্থিক পরিমাণটা পেতে পারে।

বন্ধ করুন