বাংলা নিউজ > ময়দান > ব্যর্থতার ভয়কে হারিয়েই জয় পেয়েছে ইংল্যান্ড, জানালেন ম্যাককালাম

ব্যর্থতার ভয়কে হারিয়েই জয় পেয়েছে ইংল্যান্ড, জানালেন ম্যাককালাম

পাকিস্তানের মাঠে অনুশীলনে টিম ইংল্যান্ড (ছবি-এপি)

ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানিয়ে দিলেন দলের এই অনবদ্য সাফল্যের নেপথ্যের কারণ। তাঁর মতে হারের ভয় সরে যাওয়াটা ইংল্যান্ডকে সাফল্য পেতে সাহায্য করেছে। আর ভয়ডরহীন ক্রিকেটটা খেলাতেই এই সাফল্য পাচ্ছে ইংল্যান্ড দল। এমনটাই মনে করেন ব্রিটিশ কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড দল। বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড হোয়াইটওয়াশ করেছে পাকিস্তানকে। আর এমন প্রেক্ষিতেই ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানিয়ে দিলেন দলের এই অনবদ্য সাফল্যের নেপথ্যের কারণ। তাঁর মতে হারের ভয় সরে যাওয়াটা ইংল্যান্ডকে সাফল্য পেতে সাহায্য করেছে। আর ভয়ডরহীন ক্রিকেটটা খেলাতেই এই সাফল্য পাচ্ছে ইংল্যান্ড দল। এমনটাই মনে করেন ব্রিটিশ কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

আরও পড়ুন… ভালো খেলার পুরস্কার, টি-২০ র‍্যাঙ্কিং-এ এগোলেন রিচা

প্রসঙ্গত মঙ্গলবার করাচি টেস্টে ম্যাচ জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ১৬৭ রান। মাত্র দুই উইকেট হারিয়েই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাককালাম জানান, ‘আমাদের দলটা হল আমাদের অধিনায়কের প্রতিচ্ছবি। অধিনায়ক চায় দলের সমস্ত ক্রিকেটাররা মাঠে নেমে তাঁরা স্বাধীনতার সঙ্গে খেলুক। ও (স্টোকস) বুঝেছে চাপটা সরিয়ে দিলে ক্রিকেটাররা কত ভালো পারফরম্যান্স করতে পারে। ও বুঝেছে চাপটা সরিয়ে দিলে সকলের প্রতিভা বেরিয়ে আসে। আমরা গত ৭-৮ মাসে এই জিনিসটা লক্ষ্য করেছি। আমরা এটাও বুঝেছি যে ইংল্যান্ডে স্কিল এবং প্রতিভার কোন অভাব নেই। উল্লেখ্য দল হিসেবে ইংল্যান্ড যে কতটা উন্নতি করেছে তা বোঝা যায় একটি পরিসংখ্যানের দিকে তাকালেই। এর আগে ইংল্যান্ড, পাকিস্তান সফরে এসে সর্বসাকুল্যে দুটি টেস্ট জিতেছিল। আর সদ্য শেষ হওয়া সিরিজেই তাঁরা জিতেছে তিনটি টেস্ট ম্যাচ।’

আরও পড়ুন… ভাইরাল ডিমকে পিছনে ফেললেন লিও, মেসির বিশ্বকাপ জয়ের ইনস্টা পোস্ট গড়ল নতুন নজির

উল্লেখ্য চলতি ক্যালেন্ডার বর্ষে এটি অধিনায়ক বেন স্টোকসের নবম টেস্ট ম্যাচ জয়। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তিনি সপ্তম অধিনায়ক যিনি এই নজির গড়লেন। রিকি পন্টিং, মাইকেল ভন, গ্রেম স্মিথ, স্টিভ ওয়া, বিরাট কোহলি, ক্লাইভ লয়েডদের এলিট লিস্টে নিজের নাম লেখালেন বেন স্টোকস। যারা অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডার বর্ষে ৯টা বা তার বেশি টেস্টে জিতেছেন। রিকি পন্টিং এই তালিকায় থাকা একমাত্র ক্রিকেটার যিনি দুবার এই নজির স্পর্শ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI অপারেশনের পর শরীর থেকে বের করা হয়নি সুচ, কাঠগড়ায় ডাক্তার, দিতে হবে ক্ষতিপূরণ ‘মন্ত্রকের সামনেও বসাবেন?’ অবৈধ হকার নিয়ে প্রশাসনকে তুলোধোনা বোম্বে হাইকোর্টের ‘উনি মালদার আম-আমসত্ত্ব কিছুই পাবেন না’ মমতাকে তোপ কংগ্রেস-বিজেপির জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.