বাংলা নিউজ > ময়দান > ভোট শেষ, তবু মমতা সরকারের নতুন প্রকল্পে ‘খেলা হবে’ স্লোগান থেকেই যাচ্ছে
মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোট শেষ, তবু মমতা সরকারের নতুন প্রকল্পে ‘খেলা হবে’ স্লোগান থেকেই যাচ্ছে

  • ‘খেলা হবে’ স্লোগান নিয়ে গানও তৈরি করা হয়েছিল ভোটের আগে। এমন কী ভোট শেষ হয়ে যাওয়ার পরেও মানুষের মুখে মুখে ঘুরছে ‘খেলা হবে’ স্লোগানটি।

২০২১ বিধানসভা ভোটে ‘খেলা হবে’স্লোগান সুপারডুপার হিট হয়ে যায়। এই স্লোগান নিয়ে গানও তৈরি করা হয়েছিল ভোটের আগে। এমন কী ভোট শেষ হয়ে যাওয়ার পরেও মানুষের মুখে মুখে ঘুরছে ‘খেলা হবে’ স্লোগানটি। আর এই স্লোগানই এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের একটি নতুন প্রকল্পের নাম। খেলার উন্নতির স্বার্থেই এই প্রকল্পটি তৈরি করা হয়েছে। মূলত বাংলার ফুটবলকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে, ফুটবলের প্রতি আগ্রহ বাড়াতে এই প্রকল্পটি তৈরি হয়েছে বলে জানা গিয়েছে।

এই প্রকল্পের মাধ্যমে বাংলার বিভিন্ন ক্লাবে ফুটবল বন্টন করা হবে। রাজ্য সরকার মনে করছেন, এতে গ্রাম বাংলার বহু ফুটবলারই উপকৃত হবে। এবং ফুটবলের প্রতি সকলের আরও বেশি আগ্রহ জন্মাবে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশিষ্ট এলাকার যতগুলি ফুটবল ক্লাব রয়েছে, তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জোগাড় করার জন্য। এবং ২৮শে জুনের মধ্যে সেই সম্পর্কিত একটি তালিকা তৈরি করে সেটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

তবে কী ভাবে ফুটবল বিভিন্ন ক্লাবে বন্টন করা হবে, বা কতকগুলি ক্লাবকে এই প্রকল্পের মধ্যে আনা হবে, এই সব নিয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। তবে জুন মাসের মধ্যে রিপোর্ট জমা পড়ার পরেই আসল কাজ শুরু হবে। জানা গিয়েছে, জুলাইয়ের পরেই বিভিন্ন ক্লাবে ফুটবল বন্টন প্রক্রিয়া শুরু করা হবে। এই প্রকল্পটি কলকাতা বা নির্দিষ্ট কোনও জায়গার জন্য নয়, গোটা বাংলা জুড়েই এই ফুটবল বন্টন প্রক্রিয়া চলবে। মনে করা হচ্ছে, এতে ফুটবলারদের যেমন আগ্রহ বাড়বে, তেমনই উপকৃত হবে ক্লাবগুলোও।

বন্ধ করুন