বাংলা নিউজ > ময়দান > ‘এই শটটিকে কোল্ড স্টোরেজে রাখা উচিত;’ রোহিতের ‘পুল’ নিয়ে গাভাসকরের সতর্কবার্তা

‘এই শটটিকে কোল্ড স্টোরেজে রাখা উচিত;’ রোহিতের ‘পুল’ নিয়ে গাভাসকরের সতর্কবার্তা

রোহিতের ‘পুল’ নিয়ে গাভাসকরের সতর্কবার্তা  (ছবি:পিটিআই/এপি)

লাহিরু কুমারার ওভারের প্রথম দুই বলে ব্যাক-টু-ব্যাক বাউন্ডারি মারেন ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক করা রোহিত শর্মা। এরপরে সেই পুল শট খেলেন তিনি। ওভারের চতুর্থ বলেই সরাসরি লং অনে ফিল্ডারের হাতে ধরা ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা।

রোহিত শর্মার সিগনেচার শটগুলির মধ্যে একটি পরিচিত শট হল ‘পুল শট’। কিন্তু এই শট খেলতে গিয়ে বেশ কয়েকবার নিজের উইকেটের মূল্য দিতে হয়েছে হিটম্যানকে। যার মধ্যে একটি ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টে। লাহিরু কুমারার ওভারের প্রথম দুই বলে ব্যাক-টু-ব্যাক বাউন্ডারি মারেন ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক করা রোহিত শর্মা। এরপরে সেই পুল শট খেলেন তিনি। ওভারের চতুর্থ বলেই সরাসরি লং অনে ফিল্ডারের হাতে ধরা ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। 

রোহিত শর্মার এই পুল শট নিয়ে বিশেষ বার্তা দিলেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তার মতে টেস্ট ম্যাচে নিজের ইনিংস খেলার প্রাথমিক পর্যায়ে রোহিতকে আরও সংযতভাবে শট খেলতে পারেন। গাভাসকর স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, ‘তাকে এটা নিয়ে ভাবতে হবে। আপনি এই শট নিয়ে যুক্তিতর্ক করতেই পারেন, বলতে পারেন যে এটি একটি প্রোডাকটিভ শট। তবে এটি একমাত্র শট নয়। তার কাছে আরও অনেক কিছু রয়েছে। এখন প্রত্যেক বোলার, যার একটু গতি আছে তারা রোহিতের বিরুদ্ধে বল করতে গিয়ে ভাবেন যে, ‘দু-একটা ছক্কা বা বাউন্ডারি মারলে মারুক, তাতে আমার কোনও আপত্তি নেই, কিন্তু সে এই শট খেললে আউট হওয়ার একটা সুযোগ থাকবে, কারণ সে আকাশে তুলে এই শট খেলবে।’ 

রোহিত ২৮ বলে ২৯ রান করে আউট হয়েছিলেন। প্রথমবার তিনি চারটি টেস্ট ম্যাচের একটি ইনিংসে অন্তত একটি হাফ সেঞ্চুরি করতে পারেননি। গাভাসকর আরও বলেন, ‘তাই তাকে এই শট খেলার ক্ষেত্রে শতকরা হার বের করতে হবে। যদি তিনি মনে করেন যে শতাংশগুলি তার পক্ষে কাজ করছে, তাহলে বলব এই খেলতে পারেন। কিন্তু এই মুহূর্তে সেটা তার পক্ষে কাজ করছে না। তাই হয়তো ৮০, ৯০, ১০০ না হওয়া পর্যন্ত তার এই শটটিকে কোল্ড স্টোরেজে রাখা উচিত।’ রবীন্দ্র জাদেজার অপরাজিত ১৭৫ রানের সুবাদে ভারত শেষ পর্যন্ত ৫৭৪/৮ রান তোলে। এরপরে অলরাউন্ডার জাদেজা নয় উইকেট নেন এবং ভারত ইনিংস এবং ২২২ রানে জয় পায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার ‘সলমান সেটে অপেক্ষা করেছিলেন প্রায় ৪ ঘণ্টা…’ কার জন্য? কী বললেন ফারাহ? শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও বিলাসবহুল বাড়ি করেছেন যেসব বলিউড সেলেব ‘বিয়ের অনুষ্ঠান গান গাওয়ার জন্য নয়...' বিতর্ক উস্কে বললেন পাপন বাংলাদেশের এমপি খুনে টোপ ছিল সুন্দরী এক নারী, কে তিনি? গেলেন কোথায়?

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.