বাংলা নিউজ > ময়দান > লজ্জার রেকর্ড বাবর আজমের পাকিস্তানের
জিম্বাবোয়ের কাছে ১৯ রানে হারে পাকিস্তান।
জিম্বাবোয়ের কাছে ১৯ রানে হারে পাকিস্তান।

লজ্জার রেকর্ড বাবর আজমের পাকিস্তানের

  • এই প্রথমবার পাকিস্তান টি-২০ আন্তর্জাতি ম্যাচে জিম্বাবোয়ের কাছে হারল। এর আগে ১৬ বার মুখোমুখি হয়েছে এই দল। একবারও জেতেনি জিম্বাবোয়ে।

তাঁর থেকে বিরাট কোহলিকে খেলা শিখতে বলেছিলে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। সেই বাবার আজমের নেতৃত্বে লজ্জার রেকর্ড গড়ল পাকিস্তান টিম। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে চতুর্থ সর্বনিম্ন রান তাড়া করতে নেমে মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। 

টস জিতে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠিয়েছিলেন পাক অধিনায়ক বাবর আজম। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৮ রান তোলে ব্রেন্ডন টেলরের জিম্বাবোয়ে। প্রথমে ব্যাট করতে নেমে ১১৮ রানটি ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের চতুর্থ সর্বনিম্ন স্কোর। সেই রান তাড়া করতে গিয়েই একেবারে ল্যাজেগোবরে হল পাকিস্তান। ১৯.৫ ওভারেই ৯৯ রানে অল আউট হয়ে যায় বাবর আজমের দল।

একমাত্র অধিনায়ক নিজে পাঁচটি চারের সাহায্যে ৪৫ বলে ৪১ রান করেন। দানিশ আজিজের ২২ ও মহম্মদ রিজওয়ানের ১৩ ছাড়া বাকি কোনও পাক ক্রিকেটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

চতুর্থ সর্বনিম্ন স্কোর তাড়া করতে না পারার পাশাপাশি এই প্রথমবার পাকিস্তান টি-২০ আন্তর্জাতি ম্যাচে জিম্বাবোয়ের কাছে হারল। এর আগে ১৫ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। একবারও জেতেনি জিম্বাবোয়ে। ১৬তম বার পাকিস্তানকে ১৯ রানে হারাল তারা। এই জয়ের সঙ্গে সঙ্গে পাঁচ বছরের খরা কাটল তাদের। পাঁচ বছর বাদে ঘরের মাঠে কোনও টি-২০ ম্যাচে জয় পেল জিম্বাবোয়ে। শেষ বার ঘরের মাঠে ভারতকে হারিয়েছিল তারা।

বন্ধ করুন