বাংলা নিউজ > ময়দান > Asian Games: আচমকাই জাতীয় দলে ডাক, কতটা তৈরি তিতাস জানালেন মেন্টর ঝুলন

Asian Games: আচমকাই জাতীয় দলে ডাক, কতটা তৈরি তিতাস জানালেন মেন্টর ঝুলন

তিতাস সাধু।

আসন্ন এশিয়ান গেমসে ভারতীয় মহিলা দলে সুযোগ পেয়েছেন বাংলার তিতাস সাধু। এই টুর্নামেন্টের জন্য কতটা প্রস্তুত এই বঙ্গ তরুণী? জানালেন তাঁর মেন্টর ঝুলন গোস্বামী।

হ্যাংজুতে এশিয়ান গেমসের জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দলে জায়গা করে নিয়েছেন বাংলার মিডিয়াম-পেসার তিতাস সাধু। ঝুলন গোস্বামীর পর বাংলা থেকে আরও একজন তারকা বোলার তৈরি হতে চলেছে বলে মনে করছেন সকলে। তিতাস কে নিয়ে ঝুলন নিজেও অনেক উত্তেজিত। তিতাস কে প্রথমবার দেখেই মুগ্ধ হন চাকদহ এক্সপ্রেস সে কথা তিনি নিজেও জানিয়েছেন আগে। সেই সময় ঝুলন সঙ্গে সঙ্গেই প্রাক্তন রঞ্জি ক্রিকেটার ও বাংলার মহিলা ক্রিকেট দলের কোচ শিবশঙ্কর পালকে বলেন, তিতাসকে সিনিয়র দলে নিতে। এবার তিতাস এশিয়া কাপে জায়গা পাওয়াতেও ঝুলন খুব উত্তেজিত।

যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ঝুলান গোস্বামীর তৈরি করা পরম্পরা এগিয়ে নিয়ে যেতে পারেন তিতাস। ভবিষ্যতে ভারতের নির্ভরযোগ্য দ্রুত গতির বোলার হয়ে উঠতে পারেন তিনি। তাঁর নির্ভুলতা, গতি এবং সুইং সবই তাকে ভবিষ্যতের তারকা ক্রিকেটার হিসাবে গড়ে তুলতে সাহায্য করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তিতাস সাধুর সম্পর্কে ঝুলন বলেন, 'যখনই আমি একজন তরুণ ফাস্ট বোলারকে মন ও আবেগ নিয়ে বোলিং করতে দেখি তখনই আমি খুব উত্তেজিত হই। এই ভাবেই একটা ম্যাচে আমি তিতাসকে বোলিং করতে দেখি যা আমার মনকে ছুঁয়ে যায়। তখনই আমার মনে হয় বাংলার উচিত নিজের প্রতিভাবান ক্রিকেটারদের ওপর সময় খরচ করা। তখনই বুঝি ওকে ঠিক ঠাক ভাবে দেখা হলে আগামীতে ভারতীয় দলের রত্ন হয়ে উঠবে।'

দীর্ঘদিন বাংলা ভারতীয় মহিলা দলকে প্রতিভা সম্পন্ন জোরে বোলার দিয়ে এসেছে। তাদের মধ্যে যেমন রয়েছে ঝুলন গোস্বামী, রুমেলি ধর এবং গার্গী বন্দোপাধ্যায়। সর্বশেষ সংযোজন ১৮ বছরের তিতাস সাধু। জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে মহিলাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পরে সংবাদ শিরোনামে আসেন সাধু। ওই ম্যাচে ছয় রান দিয়ে দুই উইকেট তুলে নেন তিতাস। ৬৮ রানে অলআউট হয়ে যায় ইংলিশ বাহিনী। ভারতীয় মহিলা দল সাত উইকেটে ম্যাচ জিতে নেয়। বাংলার মেয়ে তিতাস গত মাসে মহিলাদের উদীয়মান এশিয়া কাপেরও অংশ ছিলেন। এই বছর শুরু হওয়া উইমেন্স প্রিমিয়র লিগে দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। তিতাসের বোলিং সম্পর্কে ঝুলন গোস্বামী বলেন, 'ও সিম আপ বোলিং করে। ফলে ব্যাটার এক প্রকার নিজে থেকেই আউট হয়ে যায়। তিতাসের কাছে গতিও আছে। সিমকে সঠিক ব্যবহার করে বোলিং করে। এই কারণেই সতীর্থদের থেকে অনেকটা এগিয়ে থাকে ও। অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২৩ এনসিএতে ওকে বেশ ভালোভাবেই ব্যবহার করা হয়েছে।'

ঝেজিয়াং ইউনিভার্সিটি অফ টেকনলজি পিংফেং ক্রিকেট গ্রাউন্ড স্টেডিয়ামে এশিয়ান গেমস টি-টোয়েন্টি টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ১৯ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। অন্যান্য সতীর্থদের সঙ্গে তিতাস ভারতীয় বোলিং বিভাগকে নেতৃত্ব দেবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব 'ছাল ছাড়ানো মুরগি', সুস্মিতাকে ‘বাংলার উরফি’র তকমা! কী এমন করলেন জিতের নায়িকা? Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন।

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.