বাংলা নিউজ > ময়দান > TNPL 2023: দেখুন ছক্কার বন্যা! ১৯তম ওভারে ৩৩ রান, পরে ধোনির স্টাইলে ম্যাচ ফিনিশ, ফাইনালে নেল্লাই রয়্যাল কিংস

TNPL 2023: দেখুন ছক্কার বন্যা! ১৯তম ওভারে ৩৩ রান, পরে ধোনির স্টাইলে ম্যাচ ফিনিশ, ফাইনালে নেল্লাই রয়্যাল কিংস

নেল্লাই রয়্যাল কিংসকে ফাইনালে তুললেন হৃতিক ঈশ্বরন এবং অজিতেশ গুরুস্বামী (ছবি-টুইটার)

টুর্নামেন্টের কোয়ালিফায়ার-২-এ ডিন্ডিগুল ড্রাগনস এবং নেল্লাই রয়্যাল কিংসের দল মুখোমুখি হয়েছিল। নেল্লাই রয়্যাল কিংসের ব্যাটসম্যান হৃতিক ঈশ্বরন এবং অজিতেশ গুরুস্বামী ১৯তম ওভারে ব্যাট হাতে ঝড় তোলেন এবং দলের জন্য বিস্ময়কর ইনিংস খেলেন।

চলতি তামিলনাড়ু প্রিমিয়ার লিগের কোয়ালিফায়ার-২ তে একটি বড় কীর্তি ঘটেছে। ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে ৩৩ রান করে দলকে জয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন দুই ব্যটার। টুর্নামেন্টের কোয়ালিফায়ার-২-এ ডিন্ডিগুল ড্রাগনস এবং নেল্লাই রয়্যাল কিংসের দল মুখোমুখি হয়েছিল। নেল্লাই রয়্যাল কিংসের ব্যাটসম্যান হৃতিক ঈশ্বরন এবং অজিতেশ গুরুস্বামী ১৯তম ওভারে ব্যাট হাতে ঝড় তোলেন এবং দলের জন্য বিস্ময়কর ইনিংস খেলেন।

ম্যাচের ১৯তম ওভারে দুই ব্যাটসম্যান মিলে মোট ৩৩ রান নেন। ১৮৬ রান তাড়া করতে নেমে, নেল্লাই রয়্যাল কিংসের শেষ ২ ওভারে অর্থাৎ ১২ বলে ৩৭ রানের প্রয়োজন ছিল এবং দলের হয়ে ব্যাট করছিলেন হৃতিক ঈশ্বরন এবং অজিতেশ গুরুস্বামী। প্রতিপক্ষ দল অর্থাৎ ডিন্ডিগুল ড্রাগনসের ১৯তম ওভারে বল করতে এসেছিলেন জি কিশোর। তাঁর এই ওভারের প্রথম বলেই ঋত্বিক ঈশ্বরন একটি দুর্দান্ত ছক্কা হাঁকান।

ঈশ্বরন ছক্কা মেরে থেমে থাকেননি, তিন বলে তিনটি ছক্কা মেরে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এরপর ঈশ্বরন চতুর্থ বলে সিঙ্গেল নেন এবং অজিতেশ গুরুস্বামী স্ট্রাইকে পৌঁছে দেন। স্ট্রাইকে এসেই গুরুস্বামী মারেন দুর্দান্ত ছক্কা। পরের বলটি ছিল নো বল এবং তাতে এক রান নেন তিনি। ওভারের শেষ ও ফ্রি হিট বলে দুর্দান্ত ছক্কা হাঁকান আবার স্ট্রাইকে পৌঁছে যাওয়া হৃতিক ঈশ্বরন।

এভাবে ১৯তম ওভারে হৃতিক ঈশ্বরন এবং অজিতেশ গুরুস্বামী ৩৩ রান নেন। এরপর শেষ ওভারে জয়ের জন্য দলের প্রয়োজন ছিল মাত্র ৪ রান। তবে শেষ ওভারের প্রথম পাঁচ বলে মাত্র ৩ রান নিতে সক্ষম হয়েছিলেন তাঁরা। শেষ বলে ম্যাচ জিততে নেল্লাই রয়্যাল কিংসের প্রয়োজন ছিল ১ রান। সেই সময়ে ছক্কা মেরে ম্যাচ জেতে নেল্লাই রয়্যাল কিংস। শুধু ২০ বছর বয়সি অজিতেশ নয়, ২১ বছর বয়সি হৃতিক ঈশ্বরনের মধ্যেও এমএস ধোনির (এমএস ধোনি) সম্পূর্ণ ঝলক দেখা গেছে। হৃতিক যেভাবে শেষ বলে ছক্কা হাঁকালেন তা দেখে ভক্তদের মনে পড়ে গেল ধোনির কথা।

ব্যাটসম্যান হৃতিক ঈশ্বরন ছক্কা মেরে ম্যাচ শেষ করেন। এ সময় অজিতেশ গুরুস্বামী ৪৪ বলে ৫ চার ও ৫ ছক্কার সাহায্যে অপরাজিত ৭৩ রান করেন। একই সময়ে, হৃতিক ঈশ্বরন ৬ ছক্কার সাহায্যে ১১ বলে অপরাজিত ৩৯ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। এদিনের ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নেলাই রয়্যাল কিংস। ডিন্ডিগুল ড্রাগন দল ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৫ রান তোলে। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটে লক্ষ্য অর্জন করে নেল্লাই রয়্যাল কিংস।

তবে ১৮৬ রান তাড়া করতে নেমে নেল্লাই রয়্যাল কিংসের শুরুটা তেমন কিছু হয়নি। এদিন গুরুস্বামী অজিতেশ দলের ইনিংস সামলানোর দায়িত্ব নিয়েছিলেন এবং ৪৪ বলে ৫টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে অপরাজিত ৭৩ রান করে দকে জয়ী করেছিলেন। এই সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৬৫। তারা ছাড়াও হৃতিক ঈশ্বরনের ব্যাটও রানের ঝড় উঠেছিল। তিনি ১১ বলে অপরাজিত ৩৯ রান করেন এবং দলকে ফাইনালে পৌঁছানোর জন্য অজিতেশকে সমর্থন করেন। এই ম্যাচের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন অজিতেশ। এদিনের জয়ের ফলে TNPL 2023 এর ফাইনালে জায়গা পাা করে নিয়েছে নেল্লাই রয়্যাল কিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.