বাংলা নিউজ > ময়দান > আট মিনিট ৩০ সেকেন্ডের মধ্যে দৌড়াতে হবে ২ কিমি, তবেই মিলবে ভারতীয় দলে সুযোগ
ভারতীয় দলে ফিটনেস টেস্ট। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
ভারতীয় দলে ফিটনেস টেস্ট। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আট মিনিট ৩০ সেকেন্ডের মধ্যে দৌড়াতে হবে ২ কিমি, তবেই মিলবে ভারতীয় দলে সুযোগ

  • ফিটনেসে বাড়তি জোর ভারতের।

শুভব্রত মুখার্জি

শেষ কয়েক দশকে ভারতীয় জাতীয় ক্রিকেট দল এবং বিসিসিআই ফিটনেসে বাড়তি জোর দিয়েছে। ফিটনেসের উন্নতি হলে যে ফিল্ডিং এমনকী রানিং বিটুইন দ্য উইকেটেরও উন্নতি হবে, তা যে কোনও ম্যাচের রং বদলে দিতে পারে, তা তারা ভালোভারেই উপলব্ধি করেছিল। আর এর সুফল ভারতীয় ক্রিকেট সাম্প্রতিক অতীতে পেয়েছে বেশ কয়েকবার। 

এবার চুক্তিতে থাকা ক্রিকেটার ও ভারতীয় দলে জায়গা পাওয়ার দাবিদার তরুণদের রানিং ট্রায়ালে পাশ করতে হবে। ৮ মিনিট ১৫ সেকেন্ড পেরোতে হবে দু'কিমি ট্র্যাক! তবেই এবার ভারতীয় জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলার সুযোগ পাবেন। 

আন্তর্জাতিক ক্রিকেটে এখন ফিটনেসের কোনও বিকল্প নেই। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এখন ফিটনেস ক্রিকেটারদের কাছে মুখ্য বিষয়। ফলে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস টেস্ট আরও কঠিন করছে বিসিসিআই। বোর্ড সূত্রে খবর, এবার শুধু ইয়ো ইয়ো টেস্ট পাশ করলেই হবে না ক্রিকেটারদের। এখন থেকে দু'কিলোমিটার রানিং ট্রায়াল পাশ করতে হবে। বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদেরও ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য এবং ভারতীয় দলের দাবিদার তরুণদের এবার এই রানিং ট্রায়ালে পাশ করতে হবে।

পেসারদের দু'কিমি রাস্তা পেরোতে হবে ৮ মিনিট ১৫ সেকেন্ডে। ব্যাটসম্যান ও উইকেটকিপারদের দু'কিমি রাস্তা পেরনোর সময় ৮ মিনিট ৩০ সেকেন্ড। ইয়ো ইয়ো টেস্টে আগের মতোই ১৭.১ স্কোর থাকছে।

বন্ধ করুন