বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympic 2021: টোকিয়ো অলিম্পিক নিয়ে বড় সুখবর! গ্যালারিতে থাকবেন দর্শকরা
টোকিয়ো অলিম্পিক নিয়ে বড় সুখবর! গ্যালারিতে থাকবেন দর্শকরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
টোকিয়ো অলিম্পিক নিয়ে বড় সুখবর! গ্যালারিতে থাকবেন দর্শকরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Tokyo Olympic 2021: টোকিয়ো অলিম্পিক নিয়ে বড় সুখবর! গ্যালারিতে থাকবেন দর্শকরা

  • দর্শক ছাড়া কি অলিম্পিক হয়? প্রশ্ন আয়োজকদের।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের প্রভাব এখনও কমেনি। জাপানে এখনও করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এই অবস্থায় আর কয়েক মাস বাদেই বসবে অলিম্পিকের আসর। ফলে অনেকেই আশঙ্কা করছিলেন, দর্শকশূন্যভাবে হতে হবে অলিম্পিক। তবে এখনও পর্যন্ত যা খবর, তাতে ভরা গ্যালারিতেই টোকিয়ো অলিম্পিকের আসর করতে করতে চাইছেন আয়োজকরা।

গত সপ্তাহেই টোকিয়ো অলিম্পিক আয়োজক কমিটির নতুন প্রেসিডেন্ট হয়েছে প্রাক্তন অলিম্পিয়ান সেইকো হাসিমোতো। দায়িত্ব নেওয়ার পরেই গেমসকে একেবারে ঢেলে সাজানোর চেষ্টা করছেন তিনি। একটি ইন্টারভিউতে হাসিমোতো বলেছেন, ‘সমর্থকদের ছাড়া অলিম্পিক গেমস আয়োজন করার ব্যাপারটা চিন্তাই করা যায় না। এরকম হলে সবাইয়ের জন্যে অবাক করার মতো ঘটনা হবে। কারণ এখন বিশ্বের অন্যান্য খেলাগুলিতে গ্যালারিতে দর্শকরা থাকছেন। তো অলিম্পিকেও থাকবে না কেন!’

টোকিয়ো গেমস আয়োজন হওয়া নিয়েই এখন ও সন্দেহ পুরোপুরি কাটেনি। এই ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নিতে চাইছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। ইওসিরো মোরির বদলে হাসিমোতো বলেছেন, 'অলিম্পিকের দিকে তাকিয়ে বিমান টিকিট, হোটেলের রুম বুক করতে চাইছেন সমর্থকরা। তাই দ্রুত এই ব্যাপারে আমরা একটা সিদ্ধান্ত নিতে চাই।' মার্চেই গেমসে দর্শকদের নিয়ে সিদ্ধান্ত ঘোষণা করতে পারে আয়োজক কমিটি। মার্চ মাস থেকেই পুরোমাত্রায় অলিম্পিকের প্রস্তুতি শেষ করার দিকে এগোবে টোকিয়ো। বিদেশি অ্যাথলিটদের জন্যও খুলে যাবে জাপানের দরজা। শুরু হবে অলিম্পিকের টেস্ট ইভেন্টও। জাপানে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচও অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন