বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympic 2021: অলিম্পিকের লক্ষ্যে প্রস্তুতিতে মগ্ন, স্পেনে নামছেন মেরি কম
মেরি কম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @RebatiTripura)
মেরি কম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @RebatiTripura)

Tokyo Olympic 2021: অলিম্পিকের লক্ষ্যে প্রস্তুতিতে মগ্ন, স্পেনে নামছেন মেরি কম

  • প্রতিযোগিতায় পদক জিতলে তা টোকিয়োর আগে যে বাড়তি অক্সিজেন জোগাবে, তা বলাই বাহুল্য।

শুভব্রত মুখার্জি

টোকিয়ো অলিম্পিকের আসর বসতে আর বেশি সময় দেরি নেই। আপাতত শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত ক্রীড়াবিদরা। ভারতীয় ক্রীড়াবিদরাও ব্যতিক্রম নন। ফলে টোকিয়োর প্রস্তুতি সারতে এবার রিংয়ে ফিরলেন ভারতের অন্যতম মেডেল প্রত্যাশী মেরি কম।

স্পেনের এই টুর্নামেন্টকে বলা হচ্ছে প্রস্তুতি টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় নামবেন বিশ্বের সেরা বক্সাররা। প্রতিযোগিতায় পদক জিতলে তা টোকিয়োর আগে যে বাড়তি অক্সিজেন জোগাবে, তা বলাই বাহুল্য। প্রায় বছরখানেক পরে রিংয়ে ফিরেছেন ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার মারি কম। বক্সাম আন্তর্জাতিক টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের পর্যায়ে রাউন্ডে মেরির প্রতিপক্ষ ইতালির বক্সার জিওর্দানা সোরেন্তিনো। 

গত বছর টোকিয়ো অলিম্পিকের যোগ্যতা আগেই অর্জন করে ফেলেছিলেন এই চ্যাম্পিয়ন বক্সার। মেরি ছাড়াও টোকিয়ো অলিম্পিকে যেসব ভারতীয় বক্সার প্রতিনিধিত্ব করবেন, তাঁদের প্রায় সকলকেই দেখা যাচ্ছে স্পেনের এই টুর্নামেন্টে।

পুরুষ বিভাগে অমিত পাঙ্গাল খেলছেন ৫২ কেজি বিভাগে। প্রথম রাউন্ডে বাই পেয়েছেন অমিত। কোয়ার্টার ফাইনালে শুরু করবেন তিনি । ইতালির ভিনসেনজো মানগিয়াক্যাপ্রের বিরুদ্ধে খেলবেন তিনি।মহিলা বিভাগে রয়েছেন সিমরনজিৎ কৌর, লাভলিনা বোর্গোহিন, পূজা রানিরাও।

বন্ধ করুন