ফাইনালে কি এ ভাবেই জ্বলে উঠবেন ভারতের ওপেনিং জুটি? ম্যাচ জিতিয়ে উচ্ছ্বসিত যশস্বী ও দিব্যাংশ। মঙ্গলবার,পচেফস্ত্রুমে।
ফাইনালে কি এ ভাবেই জ্বলে উঠবেন ভারতের ওপেনিং জুটি? ম্যাচ জিতিয়ে উচ্ছ্বসিত যশস্বী ও দিব্যাংশ। মঙ্গলবার,পচেফস্ত্রুমে।

U19 ICC World Cup 2020: ইতিহাস গড়ল ভারত, আরও রেকর্ডের হাতছানি

  • অনুর্ধ্ব ১৯ আইসিসি বিশ্বকাপের ইতিহাসে এর আগে কোনও দল তিন বার ফাইনালে ওঠেনি। এ দিন সেই কৃতিত্ব অর্জন করল একমাত্র ভারতই।

মঙ্গলবার পচেফস্ত্রুমে পাকিস্তানকে দুরমুশ করার সঙ্গে সঙ্গে ইতিহাস গড়ল ভারত। এই নিয়ে তিন বার অনুর্ধ্ব ১৯ আইসিসি বিশ্বকাপের ফাইনালে পৌঁছনোর বিরল কৃতিত্ব গড়ল দেশ।

Under-19 WC: ফুচকা বেচে, তাঁবুতে থেকে সংগ্রাম করেছেন ম্যাচের সেরা যশস্বী


মঙ্গলবার সেমিফাইনালে অসাধারণ বোলিং ও ফিল্ডিংয়ের সুবাদে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে মাত্র ১৭২ রানে বেঁধে ফেলে ভারত। অধিনায়ক প্রিয়ম গর্গের বিচক্ষণ বোলার পরিবর্তন, তার সঙ্গে দিব্যাংশ সাক্সেনার দুরন্ত ক্যাচ-সহ গোটা দলের কড়া ফিল্ডিং ৪১.১ ওভারেই মুছে দেয় পাক ব্যাটিং লাইনআপ।আরও পড়ুন: Live U19 World Cup Ind vs Pak Semi Final: ফাইনালে ভারত, ১০০ যশস্বীর

অনুর্ধ্ব ১৯ আইসিসি বিশ্বকাপের ইতিহাসে এর আগে কোনও দল তিন বার ফাইনালে ওঠেনি। এ দিন সেই কৃতিত্ব অর্জন করল একমাত্র ভারতই। এর আগে ২০১৬ সালে ফাইনালে উঠলেও ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজিত হয় ভারত। ২০১৮ সালে ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পৃথ্বী শায়ের নেতৃত্বাধীন দল।

অতীতে ২০০০, ২০০৮, ২০১২ ও ২০১৮ সালে অনুর্ধ্ব ১৯ আইসিসি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত। এবারও সেই সুবর্ণ সুযোগ রয়েছে দলের সামনে। প্রিয়ম গর্গের ছেলেরা শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছতে পারবেন কি না, সে দিকেই চোখ রয়েছে গোটা দেশের।

বন্ধ করুন