বাড়ি > ময়দান > U19 World Cup final: এগিয়ে ভারত, টক্কর দিতে প্রস্তুত বাংলাদেশও
কার হাতে উঠবে কাপ? (ছবি সৌজন্য টুইটার @cricketworldcup)
কার হাতে উঠবে কাপ? (ছবি সৌজন্য টুইটার @cricketworldcup)

U19 World Cup final: এগিয়ে ভারত, টক্কর দিতে প্রস্তুত বাংলাদেশও

  • ভারতীয় অধিনায়ক প্রিয়ম জানান, গত দেড় বছর ধরে এই স্বপ্ন পূরণের জন্য অনুশীলন করছেন।

রাস্তা তৈরি করেছিলেন রাহুল দ্রাবিড়। চালু করেছিলেন সিনিয়র দলের মতো অনুশীলন, ফিটনেস সেশন। দেখিয়েছিলেন স্বপ্ন। আর সেই স্বপ্ন পূরণ থেকে মাত্র একধাপ দূরে দাঁড়িয়ে প্রিয়ম গর্গ, যশস্বী জয়সওয়ালরা।

আরও পড়ুন : U19 World Cup final: 'দেশে ট্রফি নিয়ে এসো', ভারতের ছোটোদের বার্তা বিরাটের

রবিবার পোচেফস্ট্রুমে ফাইনালে ভারতের সামনে পঞ্চমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার হাতছানি। অন্যদিকে, প্রথমবার বিশ্বকাপ জয়ের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। ধারেভারে ভারত কিছুটা এগিয়ে থাকলেও লড়াইটা সেয়ানে সেয়ানেই হতে চলেছে। বাংলাদেশের ব্যাটিংকে মাত করতে ভারতের হাতে যেমন রয়েছেন কার্তিক ত্যাগী, রবি বিষ্ণোইরা, তেমনই যশস্বীদের চ্যালেঞ্জ ছুড়তে তৈরি তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসানরা।

আরও পড়ুন : India vs Bangladesh U19 World Cup Dream11 Prediction: দেখে নিন সেরা খেলোয়াড়দের

ফাইনালের আগেরদিন বৃষ্টির জন্য অনুশীলন ভেস্তে গেলেও তাতে চিন্তিত নয় কোনও শিবিরই। বরং ফাইনালের চাপ কাটাতে একেবারে খোলামেলা থাকলেন দুই দলের খেলোয়াড়রা।

আরও পড়ুন : India vs Bangladesh U19 World Cup Final: মুখোমুখি সাক্ষাতে এগিয়ে কে?

ভারতীয় অধিনায়ক প্রিয়ম জানান, গত দেড় বছর ধরে এই স্বপ্ন পূরণের জন্য অনুশীলন চালিয়ে গিয়েছেন। তাঁর কথায়, 'দলের সবাই অত্যন্ত পরিশ্রমী। সেই পরিশ্রমের ফল পাওয়ার জন্য আমরা মরিয়া।' ফাইনালের জন্য উদ্দীপ্ত হলেও বাড়তি চাপ নিতে নারাজ প্রিয়ম। তিনি বলেন, 'এতদিন যা করে এসেছি, আমি চাই সবাই সেটাই করুক। আর পাঁচটা ম্যাচের মতো ফাইনালে আমাদের খেলতে হবে।'

আরও পড়ুন : India vs Bangladesh ICC U19 World Cup Final - কখন, কীভাবে দেখতে পাবেন ছোটদের বিশ্বকাপের ফাইনাল

একই সুর বাংলাদেশের অধিনায়ক আকবর আলির গলাতেও। তিনি বলেন, 'আমরা সাধারণ ম্যাচ হিসেবেই খেলব এটা। এটা প্রথম ফাইনাল ভেবে আমরা চাপ নেব না।' তবে ম্যাচের আগে তাঁকে মেসেজ করেছেন খোদ শেখ হাসিনা। তা যেন আকবরদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে।

বন্ধ করুন