বাংলা নিউজ > ময়দান > EURO 2020: স্বস্তি বেলজিয়াম শিবিরে, সফল অস্ত্রোপচারের পর দলে যোগ দিতে প্রস্তুত কেভিন ডি'ব্রুইন
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আহত হয়ে মাঠ ছাড়ছেন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আহত হয়ে মাঠ ছাড়ছেন ডি'ব্রুইন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: স্বস্তি বেলজিয়াম শিবিরে, সফল অস্ত্রোপচারের পর দলে যোগ দিতে প্রস্তুত কেভিন ডি'ব্রুইন

  • চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোটের কারণে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন ডি'ব্রুইন।

শুভব্রত মুখার্জি

ইউরো কাপ ২০২০ সালের শিরোপা জয়ের অন্যতম সেরা দাবিদার বেলজিয়াম। ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু,কেভিন ডি'ব্রুইনদের বেলজিয়াম ২০১৮ সালের বিশ্বকাপেও যথেষ্ট ভাল ফর্মে ছিল। সেবার তাঁরা কোয়ার্টার ফাইনাল পর্যায় পর্যন্ত পৌছেও শেষরক্ষা করতে পারেনি। তাই এই বারের ইউরোতে রেড ডেভিলসরা ভাল কিছু করার জন্য মুখিয়ে থাকবেন।

ইউরোতে মতান্তরে বেলজিয়ামের সবথেকে বড় ভরসা কেভিন ডি'ব্রুইন। সদ্য শেষ হওয়া ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলা চলাকালীন দ্বিতীয়ার্ধে এক ঘন্টার মাথায় তাঁকে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল। চেলসির ফুটবলারের অ্যান্টনিও রুডিগারের সঙ্গে সংঘর্ষ অক্ষিকোটরে গুরুতর চোট পান ডি'ব্রুইন। 

চোটের গভীরতা এতটাই বেশি ছিল যে আসন্ন ইউরোতে খেলা নিয়েও তৈরি হয়েছিল সংশয়। তবে অবশেষে স্বস্তির হাওয়া বেলজিয়াম ফুটবল দলে। চোখের অক্ষিকোটরে সফলভাবে অস্ত্রোপচার হয়েছে ডি'ব্রুইনের। সাফল্যের সঙ্গে চোখের অপারেশনের পর এবার দলে যোগ দিতে চলেছেন এই তারকা মিডফিল্ডার। সোমবারই তিনি জাতীয় দলে যোগ দেবেন। ফলে ইউরো কাপে নামার আগে উদ্বেগমুক্ত হল বিশ্বের এক নম্বর দল।

এই প্রসঙ্গে বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ বলেন, ‘অস্ত্রোপচার ভাল হয়েছে। ডি'ব্রুইন দলে যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছি। ওর দীর্ঘমেয়াদী সুস্থতার কথা মাথায় রেখে এই অস্ত্রোপচার জরুরি ছিল। মাত্র ২০ মিনিটের অস্ত্রোপচার করার পরেই সমস্যা দূর হয়েছে।’

বন্ধ করুন