বাংলা নিউজ > ময়দান > BCCI-এর অবস্থা বুঝি- হাইব্রিড মডেলে এশিয়া কাপ নিশ্চিত হতেই খোঁচা PCB প্রধানের

BCCI-এর অবস্থা বুঝি- হাইব্রিড মডেলে এশিয়া কাপ নিশ্চিত হতেই খোঁচা PCB প্রধানের

নাজাম শেঠি।

এশিয়া কাপের জন্য পিসিবির হাইব্রিড মডেলের দাবিতে শিলমোহর পড়েছে। আর তার পরেই ঘুরিয়ে বিসিসিআইকে খোঁচা মারলেন পিসিবি চেয়ারম্যান নাজম শেঠি! ভারত যেহেতু পাকিস্তানে খেলতে আসছে না, তার জন্য নাজাম শেঠির মন্তব্য, আমি বিসিসিআইয়ের অবস্থানটা বুঝতে পারছি।

শুভব্রত মুখার্জি: পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী পাকিস্তানেই হওয়ার কথা ছিল গোটা এশিয়া কাপ। তবে বেঁকে বসে ভারতীয় বোর্ড। পাকিস্তান যাওয়ার কথাতে সাফ মানা করে দেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। এর পরেই এশিয়া কাপের আয়োজন করা নিয়ে দীর্ঘ টালবাহানা চলে। পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবি প্রস্তাব দেয় হাইব্রিড মডেলে হোক এশিয়া কাপ। অর্থাৎ কিছু ম্যাচ হোক পাকিস্তানে আর কিছু হোক অন্য দেশে। শেষ পর্যন্ত পিসিবির এই দাবিতেই শিলমোহর পড়েছে। আর তার পরেই ঘুরিয়ে বিসিসিআইকে খোঁচা মারলেন পিসিবি চেয়ারম্যান নাজম শেঠি! পাকিস্তানে খেলতে আসতে না চাওয়া নিয়ে তাঁর মন্তব্য আমি বিসিসিআইয়ের অবস্থানটা বুঝতে পারছি।

আরও পড়ুন: বিরাটই তো হাত টেনে ধরেছিল- IPL-এর বিতর্কিত ঝামেলার সব দায় কোহলির উপর চাপালেন নবীন-উল-হক

এসিসি হাইব্রিড মডেলের এশিয়া কাপের আনুষ্ঠানিক ঘোষণা করে দেওয়ার পর পিসিবির ভিডিয়ো বার্তায় নাজম শেঠি বলেন, ‘আমি আনন্দিত। আনন্দিত এই কারণে যে এশিয়া কাপের জন্য এসিসি আমাদের হাইব্রিড পদ্ধতি গ্রহণ করেছে।ফলে পিসিবিই টুর্নামেন্টের আয়োজক থাকছে। পাকিস্তানের পাশাপাশি নিরপেক্ষ ভেন্যু হিসেবে ম্যাচ হবে শ্রীলঙ্কায়। ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে আসতে পারবে না। ফলে এই ব্যবস্থার প্রয়োজন ছিল। আমাদের সমর্থকেরা আবেগপ্রবণ। ১৫ বছরে প্রথম বার ভারতীয় ক্রিকেট দলকে পাকিস্তানে খেলতে দেখতে মুখিয়ে ছিল তারা। কিন্তু আমরা বিসিসিআইয়ের অবস্থান বুঝতে পারছি।দুই দেশের সীমানা অতিক্রম করার আগে পিসিবির মতন বিসিসিআইয়েরও সরকারের অনুমোদন এবং ছাড়পত্র প্রয়োজন। এই প্রেক্ষাপটে হাইব্রিড মডেলই ছিল এই সমস্যার সেরা সমাধান। আর সে কারণেই আমি এটির পক্ষে এত দৃঢ় ভাবে সওয়াল করে গিয়েছি।’

আরও পড়ুন: দলীপের পঞ্চিমাঞ্চলের দলে রুতু, যশস্বী, বাদ পড়লেন তুষার দেশপাণ্ডে, উত্তরাঞ্চলের টিমে নেই যশ ধুল

এশিয়া কাপের সময় ও ভেন্যু নিশ্চিত করলেও সূচি এখনও প্রকাশ করেনি এসিসি। টুর্নামেন্টের প্রাথমিক পর্বে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। দুই গ্রুপের শীর্ষ দু'টি দল যাবে ‘সুপার ফোর’ পর্বে। সেখান থেকে শীর্ষ দুই দল লড়বে চ্যাম্পিয়ন হতে। প্রসঙ্গত আগামী ৩১ অগস্ট শুরু হবে এশিয়া কাপ। শেষ হবে ১৭ সেপ্টেম্বর। এ বারে যেহেতু ওয়ানডে বিশ্বকাপ রয়েছে ফলে এই প্রতিযোগিতা খেলা হবে ওয়ানডে সংস্করণে। মোট ১৩টি ম্যাচের মধ্যে ৪টি হবে পাকিস্তানে। পাশাপাশি বাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। প্রসঙ্গত ২০০৮ সালের পর এই প্রথম বহুদলীয় কোনও টুর্নামেন্ট আয়োজন করছে পাকিস্তান। ১৫ বছর আগে তারা আয়োজন করেছিল ৫০ ওভারের এশিয়া কাপ।

এশিয়া কাপ নিয়ে জটিলতা অবস্থা কেটেছে। দীর্ঘ টানাপোড়েনের পর শেষ পর্যন্ত হাইব্রিড মডেলের এশিয়া কাপ আয়োজন করার অনুমোদন দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। স্বাভাবিক ভাবেই খুশি পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান চেয়ারম্যান নাজম শেঠি। পিসিবি প্রধানের তরফে এর পরেই এসেছে ইঙ্গিতপূর্ণ মন্তব্য। তাঁর বক্তব্য এশিয়া কাপ নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অবস্থানও তিনি বোঝেন। হাইব্রিড মডেল অনুযায়ী এ বারের এশিয়া কাপ যৌথ ভাবে হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়, একথা আগেই জানা গিয়েছিল। বৃহস্পতিবার সেটাই আনুষ্ঠানিক ভাবে জানিয়েছে এসিসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.