বাংলা নিউজ > ময়দান > US Open: ইতিহাস গড়ার থেকে এক ধাপ দূরে জকোভিচ, সামনে মেদভেদেভ

US Open: ইতিহাস গড়ার থেকে এক ধাপ দূরে জকোভিচ, সামনে মেদভেদেভ

জেরেভকে হারিয়ে স্বস্তি জোকভিচের। ছবি- টুইটার (@usopen)।

২০১৩ সালের পর থেকে প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেনে পঞ্চম সেটে খেলতে বাধ্য হন ‘জোকার’।

ইতিহাস গড়ার লক্ষ্য নিয়েই এবার ফ্লাশিং মিডোয় নেমেছিলেন বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকা নোভাক জকোভিচ। সেমিফাইনালে পাঁচ সেটের এক ঐতিহাসিক লড়াইয়ের পর আলেকজান্ডার জেরেভকে পরাস্ত করে ফাইনালে নিজের জায়গা পাকা করলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ।

এবারের যুক্তরাষ্ট্র ওপেনের ধারা বজায় রেখেই ম্যাচের প্রথম সেটে ফের হারেন ‘জোকার’। তবে পরপর দুই সেট জিতে অন্যান্যবারের মতো কামব্যাকের ইঙ্গিত দিলেও জেরেভ চতুর্থ সেট জেতায় ২০১৩ সালের পর থেকে প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেনে পঞ্চম সেটে খেলতে বাধ্য হন জোকার। অবশেষে অভিজ্ঞতা ও ক্লাসে বাজিমাত করে একচ্ছত্রভাবে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম (বর্তমানে নাদাল ও ফেডেরারের সঙ্গে যুগ্মভাবে ২০টি স্ল্যাম জিতেছেন জকোভিচ) জয়ের অনন্য নজির গড়া থেকে আর মাত্র এক ধাপ দূরে জকোভিচ। 

জেরেভের বিরুদ্ধে ম্যাচের ফলাফল ৪-৬, ৬-২,৬-৪, ৪-৬, ৬-২। ফাইনালে আর্থার অ্যাশে জকোভিচ মুখোমুখি হবেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা, রাশিয়ার দানিল মেদভেদেভর। স্বপ্নের দৌড়ের পর অবশেষে সেমিতে মেদভেদেভের কাছে পরাস্ত হন কানাডিয়ান তরুণ ফিলিক্স অজার-অ্যালিয়াসিম।

স্ট্রেট সেটে দুই ঘন্টার একটু বেশি সময়ে ৬-৪, ৭-৫, ৬-২ ব্যবধানে বিশ্বের ১২ নম্বর টেনিস তারকাকে হারান মেদভেদেভ। ম্যাচে মোট ২২ টি এস মারা মেদভেদেভ শুরু থেকেই নিজের দাপট দেখান। তবে প্রথম সেটে অ্যালিয়াসিমের সার্ভ ব্রেক করলেও দ্বিতীয় সেটে ২০১৯ সালের যুক্তরাষ্ট্র ওপেন ফাইনালিস্ট নিজেই ব্রেকে পিছিয়ে পড়েন। তবে দুইবার সুযোগ হাতছাড়া করার পর ফের অ্যালিয়াসিমের সার্ভ ব্রেক করে দ্বিতীয় সেট জেতেন মেদভেদেভ।

ম্যাচ শেষে মেদভেদেভ ও অ্যালিয়াসিম। ছবি- টুইটার (@usopen)।
ম্যাচ শেষে মেদভেদেভ ও অ্যালিয়াসিম। ছবি- টুইটার (@usopen)।

তৃতীয় সেটে কানাডিয়ান প্রতিপক্ষকে আর ম্যাচে ফেরত আসার সুযোগ দেননি দ্বিতীয় বাছাই। প্রথমবার গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে খেলা অ্যালিয়াসিম মোট ১০টি ডাবল ফল্ট করে ম্যাচে নিজেই নিজের সমস্যা বাড়ান। তবে ফাইনালে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের খোঁজে এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালের পুনরাবৃত্তির ম্যাচে আরও অনেক কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে মেদভেদেভকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.