বাংলা নিউজ > ময়দান > অ্যাশেজের দল ঘোষণা অজিদের, ফিরলেন খোয়াজা, ট্রেভিস হেড, বাদ গেলেন ম্যাথু ওয়েড
অস্ট্রেলিয়া ক্রিকেট টিম।
অস্ট্রেলিয়া ক্রিকেট টিম।

অ্যাশেজের দল ঘোষণা অজিদের, ফিরলেন খোয়াজা, ট্রেভিস হেড, বাদ গেলেন ম্যাথু ওয়েড

  • ১৫ জনের দলে রয়েছেন মাইকেল নেসের, ঝাই রিচার্ডসনও। গত মাসে জেমস প্যাটিনসন সবাইকে কিছুটা অবাক করেই অবসর ঘোষণা করেন। তাঁর অবসরের পর মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জস হ্যাজেলউডের উপরেই থাকবে ফাস্ট বোলিং-এর দায়িত্ব। তবে তাঁদের ব্যাক-আপ হিসাবে মাইকেল নেসের এবং ঝাই রিচার্ডসনকেও ১৫জনের দলে রাখা হয়েছে।

অ্যাশেজ সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই দল থেকে বাদ পড়েছেন ম্যাথু ওয়েড। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজর কাড়লে কী হবে! অ্যাশেজের দল থেকে বাদ পড়েছেন তিনি। বরং ১৫ জনের দলে ঢুকেছেন উসমান খোয়াজা এবং ট্রেভিস হেড।

২০১৯ সালে শেষ বার অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলেছিলেন উসমান খোয়াজা। ঘরোয়া ক্রিকেট তাঁর সাম্প্রতিক ফর্মের কারণেই দলে জায়গা করে নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ডে তিনি ৬৭.৩৩ গড়ে মোট রান করেছেন ৪০৪। 

১৫ জনের দলে রয়েছেন মাইকেল নেসের, ঝাই রিচার্ডসনও। ঝাই রিচার্ডসন আবার ১২.৫০ গড়ে উইকেট নিয়েছেন ১৬টি। গত মাসে জেমস প্যাটিনসন সবাইকে কিছুটা অবাক করেই অবসর ঘোষণা করেন। তাঁর অবসরের পর মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জস হ্যাজেলউডের উপরেই থাকবে ফাস্ট বোলিং-এর দায়িত্ব। তবে তাঁদের ব্যাক-আপ হিসাবে মাইকেল নেসের এবং ঝাই রিচার্ডসনকেও ১৫জনের দলে রাখা হয়েছে।

প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করবেন মার্কাস হ্যারিস। তিনি ঘরোয়া ক্রিকেটে এ বার ভালো করেছেন। পাশাপাশি নিজেকে ঝালিয়ে এনেছেন ইংল্যান্ডের লেস্টারশায়ারের হয়ে খেলে। ৮ ডিসেম্বর ব্রিসবেনে শুরু হবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। অ্যাডিলেডে ১৬ ডিসেম্বর শুরু হবে দ্বিতীয় টেস্ট।এদিকে অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের তারকা মিচেল মার্শকে রাখা হয়েছে অস্ট্রেলিয়া ‘এ’ দলে।

১৫ সদস্যদের অস্ট্রেলিয়া দল:

টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), ক্যামরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হাজলেউড, ট্রেভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, নাথান লিয়ন, মাইকেল নেসের, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন এবং ডেভিড ওয়ার্নার।

বন্ধ করুন