বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: বিজয় হাজারের এক মরশুমে সব থেকে বেশি রান, পৃথ্বীর দুর্দান্ত রেকর্ড ছিনিয়ে নিলেন জগদীশান

Vijay Hazare Trophy: বিজয় হাজারের এক মরশুমে সব থেকে বেশি রান, পৃথ্বীর দুর্দান্ত রেকর্ড ছিনিয়ে নিলেন জগদীশান

নারায়ন জগদীশান। ছবি- লখনউ আইপিএল টুইটার।

Tamil Nadu vs Saurashtra Vijay Hazare Trophy: সৌরাষ্ট্রের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে পারেননি নারায়ন জগদীশান। তবে তামিলনাড়ু ওপেনারের ব্যক্তিগত নজির গড়া আটকায়নি তাতে।

বিজয় হাজারে ট্রফিতে পৃথ্বী শ-র সর্বকালীন রেকর্ড ভেঙে দিলেন নারায়ন জগদীশান। টুর্নামেন্টের একটি মরশুমে সব থেকে বেশি রান করার নিরিখে পৃথ্বীকে টপকে গেলেন তিনি।

দরকার ছিল মোটে ৬ রান। সৌরাষ্ট্রের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে মাত্র ৮ রান করে আউট হন জগদীশান। ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে না পারলেও ব্যক্তিগত রেকর্ড গড়তে বিশেষ অসুবিধা হয়নি তামিলনাড়ু ওপেনারের।

চলতি মরশুমে ৮ ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ৮৩০ রান সংগ্রহ করেছেন জগদীশান। ২০২০-২১ মরশুমের বিজয় হাজারে ট্রফিতে পৃথ্বী শ ৮২৭ রান সংগ্রহ করেন, যা এতদিন পর্যন্ত টুর্নামেন্টের একটি মরশুমে কোনও ব্যাটসম্যানের সংগ্রহ করা সব থেকে বেশি ব্যক্তিগত রানের রেকর্ড ছিল। এবার সেই রেকর্ড নিজের দখলে নিলেন জগদীশান।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: এক ওভারে ৭টি ছক্কা, কেউ ভেবেছেন কোনওদিন? দেখুন রুতুরাজের অবিশ্বাস্য কীর্তির ভিডিয়ো

উল্লেখযোগ্য বিষয় হল, এই নিরিখে একযোগে মায়াঙ্ক আগরওয়ালকেও টপকে যান জগদীশান। ২০১৭-১৮ মরশুমের বিজয় হাজারে ট্রফিতে মায়াঙ্ক ৮২৩ রান সংগ্রহ করেছিলেন। তিনি এতদিন তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন। এবার তাঁকে পিছিয়ে যেতে হয় তিন নম্বরে।

জগদীশানের এমন নজির গড়ার দিনে তামিলনাড়ুকে ছিটকে যেতে হয় টুর্নামেন্ট থেকে। কোয়ার্টার ফাইনালে সৌরাষ্ট্রের কাছে তারা পরাজিত হয় ৪৪ রানের ব্যবধানে।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: রিয়ানের ব্যাটে মুশকিল আসান, চার-ছক্কার ঝড়ে অসমকে সেমিফাইনালে তুললেন পরাগ

শুরুতে ব্যাট করে সৌরাষ্ট্র নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৯৩ রান তোলে। হার্ভিক দেশাই ৬১, অর্পিত বাসবদা ৫১ ও চিরাগ জানি অপরাজিত ৫২ রান করেন। ২টি করে উইকেট নেন এম মহম্মদ ও সাই কিশোর।

পালটা ব্যাট করতে নেমে তামিলনাড়ু ৪৮ ওভারে ২৪৯ রানে অল-আউট হয়ে যায়। সাই কিশোর ৭৪ ও বাবা ইন্দ্রজিৎ ৫৩ রান করেন। ৩টি উইকেট নেন চিরাগ জানি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.