বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: গ্রুপ লিগে কেউ হারাতে পারেনি, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালেও দাপুটে জয় উনাদকাটদের
সেমিফাইনালে সৌরাষ্ট্র। ছবি- বিসিসিআই।

Vijay Hazare Trophy: গ্রুপ লিগে কেউ হারাতে পারেনি, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালেও দাপুটে জয় উনাদকাটদের

  • একমাত্র দল হিসেবে অপরাজিত থেকে চলতি বিজয় হাজারে ট্রফির সেমিফাইনালে সৌরাষ্ট্র।

চলতি বিজয় হাজারে ট্রফিতে স্বপ্নের দৌড় জারি সৌরাষ্ট্রের। ৫টি এলিট গ্রুপের একমাত্র দল হিসেবে সব ম্যাচ জিতে নক-আউটে প্রবেশ করা জয়দেব উনাদকাটরা এবার কোয়ার্টার ফাইনালে হারিয়ে দেন বিদর্ভকে। সেই সঙ্গে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে সৌরাষ্ট্র। সুতরাং, চলতি টুর্নামেন্টের একমাত্র দল হিসেবে অপরাজিত থেকে শেষ চারে জায়গা করে নেয় সৌরাষ্ট্র।

জয়পুরে শেষ আটের লড়াইয়ে টস জিতে বিদর্ভকে শুরুতে ব্যাট করতে পাঠান সৌরাষ্ট্র দলনায়ক উনাদকাট। প্রথমে ব্যাট করতে নেমে বিদর্ভ ৪০.৩ ওভারে মাত্র ১৫০ রানে অল-আউট হয়ে যায়। অপূর্ব ওয়াংখেড়ে ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৯ বলে ৭২ রান করেন। এছাড়া ক্যাপ্টেন ফৈয়জ ফজল করেন ২৩ রান।

সৌরাষ্ট্রের সব বোলাররাই পালা করে উইকেট তোলেন। তবে আলাদা করে চোখ টানে চেতনের কৃপণ বোলিং। ৮ ওভার বল করে ৪টি মেডেন-সহ মাত্র ১২ রানের বিনিময়ে ১টি উইকেট নেন সাকারিয়া। এছাড়া জয়দেব উনাদকাট ২৫ রানে ২টি, চিরাগ জানি ৩৪ রানে ২টি ও ধর্মেন্দ্রসিং জাদেজা ৩৪ রানে ২টি উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র ২৯.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫১ রান তুলে নেয়। প্রেরক মানকড় ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭২ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন। ৬টি বাউন্ডারির সাহায্যে ৬৬ বলে ৪১ রান করে নট-আউট থাকেন অর্পিত বাসবদা। শেল্ডন জ্যাকসন ১৫ রান করে আউট হন।

যদিও সেমিফাইনালে সৌরাষ্ট্রের সামনে কঠিন লড়াই অপেক্ষা করে রয়েছে। শুক্রবার শেষ চারের লড়াইয়ে তারা মাঠে নামবে শক্তিশালী তামিলনাড়ুর বিরুদ্ধে।

বন্ধ করুন