বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ১২টি চার মেরে হাফ-সেঞ্চুরি, শিখর ধাওয়ান বোঝালেন নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তত

Vijay Hazare Trophy: ১২টি চার মেরে হাফ-সেঞ্চুরি, শিখর ধাওয়ান বোঝালেন নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তত

 শিখর ধাওয়ান। ছবি- বিসিসিআই।

Delhi vs Meghalaya Vijay Hazare Trophy 2022: আগ্রাসী ব্যাটিংয়ে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন যশ ধুল ও হিম্মত সিং।

নিউজিল্যান্ড সফরের ওয়ান ডে সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। সাম্প্রতিক অতীতে ধাওয়ানের নেতৃত্বে ভারতের দ্বিতীয় সারির ওয়ান ডে দল ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে সফরে দারুণ পারফর্ম্যান্স উপহার দিয়েছে। ঘরের মাঠেও সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তবে কিউয়িদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে সাফল্য পাওয়া যে খুব সহজ হবে না, সেটা ভালো মতোই বোঝেন গব্বর।

কঠিন সিরিজে দলকে সাফল্যের পথে টেনে নিয়ে যেতে হলে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে ধাওয়ানকে। কেননা তিনিই স্কোয়াডের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার। বিষয়টা নিজেও বোঝেন গব্বর। তাই নিউজিল্যান্ড সফরের আগে প্রস্তুতিতে খামতি রাখতে চান না ধাওয়ান।

চলতি বিজয় হাজারে ট্রফিতে ধাওয়ানের ব্যক্তিগত পারফর্ম্যান্স অবশ্য আশ্বস্ত করতে পারে ভারতীয় সমর্থকদের। কেননা দিল্লিকে নতৃত্ব দিতে নেমে প্রথম দু'ম্যাচে শিখরের পারফর্ম্যান্স মোটেও মন্দ নয়।

আরও পড়ুন:- ২০টি চার ও ৯টি ছক্কায় একাই ২০০ সৌরাষ্ট্র ওপেনারের, জাদেজা একাই নিলেন ৭টি উইকেট, অবিশ্বাস্য জয় পূজারাদের

বিদর্ভের বিরুদ্ধে প্রথম ম্যাচে অল্পের জন্য ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন ধাওয়ান। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৪৭ রান করে সাজঘরে ফেরেন তিনি। এবার মেঘালয়ের বিরুদ্ধে মাত্র ৩৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শিখর। শেষেমশ ৪২ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন গব্বর। মারেন ১২টি চার। অর্থাৎ, ৫৪ রানের মধ্যে ধাওয়ান ৪৮ রান করেন বাউন্ডারির সাহায্যে।

সল্ট লেকে এলিট বি-গ্রুপের ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মেঘালয়। তারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১৬ রান সংগ্রহ করে। পুনিত বিস্ট ৭৫ রান করেন। ২টি করে উইকেট নেন প্রদীপ সাঙ্গওয়ান, শিবাঙ্ক বশিষ্ট ও নীতিশ রানা।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ২৮ বলে ৭৭, চার-ছক্কায় এসেছে ৭০ রান, IPL নিলামের আগে ব্যাট হাতে ঝড় তুললেন স্যামসনের সতীর্থ

পালটা ব্যাট করতে নেমে দিল্লি ৩২.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২১৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০৬ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জেতে তারা। ধাওয়ানের পাশাপাশি হাফ-সেঞ্চুরি করেন যশ ধুল ও হিম্মত সিং। যশ ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮৮ বলে ৮৫ রান করেন হিম্মত।

বন্ধ করুন