বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ১২টি চার মেরে হাফ-সেঞ্চুরি, শিখর ধাওয়ান বোঝালেন নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তত

Vijay Hazare Trophy: ১২টি চার মেরে হাফ-সেঞ্চুরি, শিখর ধাওয়ান বোঝালেন নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তত

 শিখর ধাওয়ান। ছবি- বিসিসিআই।

Delhi vs Meghalaya Vijay Hazare Trophy 2022: আগ্রাসী ব্যাটিংয়ে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন যশ ধুল ও হিম্মত সিং।

নিউজিল্যান্ড সফরের ওয়ান ডে সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। সাম্প্রতিক অতীতে ধাওয়ানের নেতৃত্বে ভারতের দ্বিতীয় সারির ওয়ান ডে দল ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে সফরে দারুণ পারফর্ম্যান্স উপহার দিয়েছে। ঘরের মাঠেও সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তবে কিউয়িদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে সাফল্য পাওয়া যে খুব সহজ হবে না, সেটা ভালো মতোই বোঝেন গব্বর।

কঠিন সিরিজে দলকে সাফল্যের পথে টেনে নিয়ে যেতে হলে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে ধাওয়ানকে। কেননা তিনিই স্কোয়াডের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার। বিষয়টা নিজেও বোঝেন গব্বর। তাই নিউজিল্যান্ড সফরের আগে প্রস্তুতিতে খামতি রাখতে চান না ধাওয়ান।

চলতি বিজয় হাজারে ট্রফিতে ধাওয়ানের ব্যক্তিগত পারফর্ম্যান্স অবশ্য আশ্বস্ত করতে পারে ভারতীয় সমর্থকদের। কেননা দিল্লিকে নতৃত্ব দিতে নেমে প্রথম দু'ম্যাচে শিখরের পারফর্ম্যান্স মোটেও মন্দ নয়।

আরও পড়ুন:- ২০টি চার ও ৯টি ছক্কায় একাই ২০০ সৌরাষ্ট্র ওপেনারের, জাদেজা একাই নিলেন ৭টি উইকেট, অবিশ্বাস্য জয় পূজারাদের

বিদর্ভের বিরুদ্ধে প্রথম ম্যাচে অল্পের জন্য ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন ধাওয়ান। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৪৭ রান করে সাজঘরে ফেরেন তিনি। এবার মেঘালয়ের বিরুদ্ধে মাত্র ৩৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শিখর। শেষেমশ ৪২ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন গব্বর। মারেন ১২টি চার। অর্থাৎ, ৫৪ রানের মধ্যে ধাওয়ান ৪৮ রান করেন বাউন্ডারির সাহায্যে।

সল্ট লেকে এলিট বি-গ্রুপের ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মেঘালয়। তারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১৬ রান সংগ্রহ করে। পুনিত বিস্ট ৭৫ রান করেন। ২টি করে উইকেট নেন প্রদীপ সাঙ্গওয়ান, শিবাঙ্ক বশিষ্ট ও নীতিশ রানা।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ২৮ বলে ৭৭, চার-ছক্কায় এসেছে ৭০ রান, IPL নিলামের আগে ব্যাট হাতে ঝড় তুললেন স্যামসনের সতীর্থ

পালটা ব্যাট করতে নেমে দিল্লি ৩২.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২১৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০৬ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জেতে তারা। ধাওয়ানের পাশাপাশি হাফ-সেঞ্চুরি করেন যশ ধুল ও হিম্মত সিং। যশ ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮৮ বলে ৮৫ রান করেন হিম্মত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বিধাতা ওর কপালে কী লিখেছেন কে জানে!’ কীভাবে হল পপির মেয়ের ভাগ্য লিখন অনুষ্ঠান? হনুমান জয়ন্তীতে পঞ্চগ্রহী যোগের সঙ্গে ২ রাজযোগ, বজরংবলীর কৃপাধন্য হবে এই ৪ রাশি এবার বেশ কম আসনে লড়ছে কংগ্রেস, কৌশল কি কাজে লাগবে? বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি জয়পুরে নতুন বউ প্রশ্মিতা, কার টানে মুম্বই ছুটলেন অনুপম? শীঘ্রই দেবেন সুখবর! প্রয়াত জনপ্রিয় বাঙালি ইউটিউবার 'অ্যাংরি ব়্যান্টম্যান' অভ্রদীপ সাহা, বয়স ২৭ বছর পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, শোক সইতে না কয়েক ঘণ্টার মধ্যেই আত্মঘাতী প্রেমিকা প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে ভোটের ৪৮ ঘন্টা আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভেটাগুড়িতে, রাজ্য পুলিশকেই দুষলেন উদয়ন টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল RR

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.