বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: মাত্র ৫৬ রান করে জাতীয় দলে দুই ধাওয়ানের একজন, ৪৫৮ রান ও ১৭টি উইকেট নিয়েও উপেক্ষিত অন্যজন
ঋষি ও শিখর ধাওয়ান। ছবি- গেটি।

Vijay Hazare Trophy: মাত্র ৫৬ রান করে জাতীয় দলে দুই ধাওয়ানের একজন, ৪৫৮ রান ও ১৭টি উইকেট নিয়েও উপেক্ষিত অন্যজন

  • বিজয় হাজারে ট্রফিতে চমকে দেওয়া পারফর্ম্যান্স উপহার দিয়েও জাতীয় দলে সুযোগ পেলেন না যে তিন তারকা। 

বিজয় হাজারে ট্রফির ৫ ম্যাচে শিখর ধাওয়ানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ১২, ১৪, ১৮ ও ১২ রান। সুতরাং এবছর জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টে সাকুল্যে ৫৬ রান সংগ্রহ করেছেন গব্বর। ব্যাট হাতে এমন চূড়ান্ত ব্যর্থ হওয়ার পরেও শিখর ধাওয়ান দক্ষিণ আফ্রিকা সফরের জাতীয় ওয়ান ডে দলে কামব্যাক করেন। যদিও বেশ কয়েকজন ক্রিকেটার এবার বিজয় হাজারে ট্রফিতে ভালো খেলা সত্ত্বেও জাতীয় দলে উপেক্ষিত থেকে গেলেন।

এই তালিকায় সবার উপরে থাকবে হিমাচলপ্রদেশের ঋষি ধাওয়ানের নাম। কেননা ব্যাটে-বলে দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়ে ঋষি এবার হিমাচলকে বিজয় হাজারের খেতাব এনে দেন। তিনি ব্যাট হাতে ৭৬.৩৩ গড়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ৪৫৮ রান সংগ্রহ করেন। হাফ-সেঞ্চুরি করেন ৫টি। স্ট্রাইক-রেট ১২৭.২২। বল হাতে তিনি ২৩.৩৫ গড়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি উইকেট নেন। ব্যাটে-বলে ধারাবাহিকতায় ঋষি ধাওয়ানের ধারে-কাছে ছিলেন না কেউ। টুর্নামেন্টের সেরা অল-রাউন্ডার তিনিই।

এছাড়া বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দেন চণ্ডীগড়ের মনন ভোরা। পাঁচ ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৫৬, ০, ৭৭, ১০৫ ও ১৪১ রান। নির্বাচকরা তাঁর নামও বিবেচনা করেননি জাতীয় দল গড়ে নেওয়ার সময়।

সৌরাষ্ট্রের চেতন সাকারিয়া শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে সুযোগ পেলেও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তাঁর নাম বিবেচনা করেননি জাতীয় নির্বাচকরা। যদিও এবার টুর্নামেন্টের ৭টি ম্যাচেই তিনি উইকেট তুলেছেন। ওভার প্রতি মাত্র ৪.১০ রান খরচ করা চেতন ১৯.৬১ গড়ে ১৩টি উইকেট নেন বিজয় হাজারে ট্রফিতে।

বন্ধ করুন