বাংলা নিউজ > ময়দান > 'ICC-র ব্যবস্থা নেওয়া উচিত', কোহলির বড়সড় শাস্তি দাবি করলেন মাইকেল ভন
কোহলির শাস্তি দাবি করলেন ভন। ছবি-গেটি/রয়টার্স।
কোহলির শাস্তি দাবি করলেন ভন। ছবি-গেটি/রয়টার্স।

'ICC-র ব্যবস্থা নেওয়া উচিত', কোহলির বড়সড় শাস্তি দাবি করলেন মাইকেল ভন

  • DRS বিতর্কে বিরাট কোহলিকে কাঠগড়ায় তুললেন প্রাক্তন ব্রিটিশ দলনায়ক।

কেপ টাউনে ডিআরএস বিতর্কে বিরাট কোহলিকে কাঠগড়ায় তুললেন মাইকেল ভন। প্রযুক্তি নিয়ে অসন্তোষ প্রকাশ করতে গিয়ে ভারত অধিনায়ক মাঠে যেরকম আচরণ করেছেন, তা কখনই গ্রহণযোগ্য নয় বলে দাবি প্রাক্তন ব্রিটিশ দলনায়কের। তাঁর মতে এমন অসম্মানজনক আচরণের জন্য আইসিসির উচিত কোহলিকে কড়া শাস্তি দেওয়া।

Fox Sports-এ অ্যাসেজ সিরিজের বিশ্লেষণের মাঝেই ভন বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার মনে হয়েছে ভারতীয়দের আচরণ অসম্মানজনক ছিল। সিদ্ধান্ত আপনার অনুকূলে যেতে পারে আবার বিরুদ্ধেও যেতে পারে। ওরা ভেবেছিল ওদের অনুকূলেই যাবে সিদ্ধান্ত, যদিও তেমনটা হয়নি।'

ভন আরও বলেন, 'বিরাট কোহলি ক্রিকেটের কিংবদন্তি। তবে তুমি কখনই এমন আচরণ করতে পারো না। টেস্ট ক্রিকেটের আসরে এমন আচরণ কখনই সঠিক নয়। ভারতীয় দলের বিরুদ্ধে আইসিসির ব্যবস্থা নেওয়া উচিত। কোহলি ও অশ্বিন যেরকম করেছে, স্টাম্প মাইকে এমন সব কথা বলে পার পাওয়া যায় না।'

উল্লেখ্য, কেপ টাউন টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২০.৪ ওভারে অশ্বিনের বলে ডিন এলগারকে এলবিডব্লিউ আউট দেন আম্পায়ার এরাসমাস। সঙ্গে সঙ্গে রিভিউ নেন এলগার। বল পিচড করা থেকে ইমপ্যাক্ট পর্যন্ত সব কিছুই আম্পায়ারের সিদ্ধান্তকে সমর্থন করছিল। তবে ট্র্যাকিংয়ে হঠাৎই দেখা যায় যে বল স্টাম্পের উপর দিয়ে চলে যাচ্ছে।

অশ্বিনের বল যে লেনথে ড্রপ করে এবং এলগারের প্যাডের নীচে যে জায়গায় লাগে বল, সেখানে থেকে কোনওভাবেই এতটা বাউন্স আশা করা যায় না যে, বল স্টাম্পের উপর দিয়ে বেরিয়ে যেতে পারে। স্বাভাবিকভাবেই এমন ছবি দেখে অবাক সকলে। ভারতীয় ক্রিকেটারদের রীতিমতো ক্ষুব্ধ দেখায়। এমনকি হতবাক আম্পায়ার এরাসমাসও। কোহলিরা মাঠেই নিজেদের হতাশা প্রকাশ করেন। স্টাম্প মাইকে ব্রডকাস্টারদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন ভারতীয় ক্রিকেটাররা।

বন্ধ করুন