বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: রাহুলকে ছিটকে দিয়ে T20 ব়্যাঙ্কিংয়ের প্রথম চারে কোহলি
ঋষভ পন্ত ও বিরাট কোহলি। (ছবি সৌজন্য পিটিআই)
ঋষভ পন্ত ও বিরাট কোহলি। (ছবি সৌজন্য পিটিআই)

ICC Ranking: রাহুলকে ছিটকে দিয়ে T20 ব়্যাঙ্কিংয়ের প্রথম চারে কোহলি

  • বিরাট ধরে রেখেছেন ওয়ান ডে'র মুকুট, পিছিয়ে গিয়েছেন তাঁর ডেপুটি।

ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে দুরন্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন বিরাট কোহলি। আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন ভারত অধিনায়ক।

আইসিসির সদ্য প্রকাশিত টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ উঠে এসে কোহলি এই মুহূর্তে চার নম্বরে অবস্থান করছেন। বিরাট এক্ষেত্রে পিছনে ঠেলে দিলেন সতীর্থ লোকেশ রাহুলকে। মর্গ্যানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে নজর কাড়তে না পারায় লোকেশ রাহুলকে পিছিয়ে যেতে হয় আইসিসি ব়্যাঙ্কিংয়ে। তিনি ৪ নম্বর থেকে এক ধাপ পিছলে গিয়ে ৫ নম্বরে জায়গা পেয়েছেন।

টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি করেছেন রোহিত শর্মা। তিনি চলে এসেছেন ১৪ নম্বরে। যদিও ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থান থেকে ছিটকে যেতে হয়েছে হিটম্যানকে। রোহিত এই মুহূর্তে আইসিসির ৩ নম্বর ওয়ান ডে ব্যাটসম্যান। তাঁকে টপকে দু'নম্বরে চলে এসেছেন পাক অধিনায়ক বাবর আজম।

কোহলি অবশ্য ওয়ান ডে'র এক নম্বর ব্যাটসম্যানের মুকুট যথারীতি নিজের মাথাতেই ধরে রেখেছেন। জসপ্রীত বুমরাহ ওয়ান ডে'র তিন নম্বর বোলারের তকমা হাতছাড়া হতে দেননি। অল-রাউন্ডারদের তালিকায় রবীন্দ্র জাদেজা অবস্থান করছেন ৯ নম্বরে। টি-২০'র বোলার ও অল-রাউন্ডারদের প্রথম দশে কোনও ভারতীয় ক্রিকেটার নেই।

বন্ধ করুন